Lockdown In West Bengal: জরুরি পরিষেবায় কলকাতার রাস্তায় চলবে বাস, মিলবে অনলাইন ক্যাব পরিষেবাও
Photo Source: Wikipedia

কলকাতা, ২৬ মার্চ: লকডাউনের (West Bengal Lockdown) মধ্যেই কলকাতার (Kolkata Bus Route) বেশ কিছু রুটে চলবে বাস এবং সীমিত অ্যাপ ক্যাব। জরুরি পরিষেবার কাজে যুক্ত রয়েছেন যারা, তাদের সুবিধার্থেই এই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তবে সাধারণ মানুষ এই বাসে যাতায়াত করতে পারবেন না, শুধুমাত্র জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত রয়েছেন তারা তাদের কর্মস্থলে পৌঁছে দিতেই বিশেষ কয়েকটি রুটে চলবে বাস। এই একই ইস্যুতে অনলাইন ক্যাব (Online Cab Service) পরিষেবাও চালু হবে। যদিও তা শুধুমাত্র কয়েকটি রুটেই চলবে। জরুরি পরিষেবার জন্যই।

পরিবহন দফতরের তরফে জানানো হয়েছে, প্রাথমিকভাবে ৬টি রুটে বাস চলবে। এগুলির মধ্যে রয়েছে S-24, C-37, S12, S9A, S5,C8। এই কয়েকটি রুটেই বাসগুলি চলবে। তবে শুধুমাত্র জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের যাতায়াতের জন্যই যে বাস পরিষেবা চালু হচ্ছে, সেকথা এদিন স্পষ্টভাবে জানিয়ে দিয়েছে পরিবহন দফতরও। S-24 বাসটি চলে হাওড়া-কামালগাজির রুটে, C-37 বাসটি চলে এসপ্ল্যানেড-আমতলা রুটে, S12 চলে হাওড়া-নিউটাউন রুটে, S9A চলবে ডানলপ-বালিগঞ্জ রুটে, S5 চলবে হাওড়া-গড়িয়া রুটে, C8 বাস চলবে জোকা-বারাসত রুটে। আরও পড়ুন: Center Announces Relief Package Of For Poor: করোনা মোকাবিলায় ১ লাখ ৭০ হাজার কোটি টাকার প্রধানমন্ত্রী গরিব কল্যাণ প্যাকেজ, ঘোষণা কেন্দ্রের 

সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত এই রুটে বাস চলবে। এই রুটগুলিতে যে বাসগুলি চলবে, সেগুলিতে আগে নিয়ম করে জীবানুনাশক স্প্রে করা হবে বলে পরিবহন দফতরের তরফে জানানো হয়েছে। যাত্রীর সংখ্যা যাতে বেশি না হয় এবং অহেতুক কোনও কারণ ছাড়াও যাতে কেউ যাতায়াত না করেন, সে দিকেও নজর রাখা হবে।