WB Assembly Elections 2021: ‘ভাঙা পায়েই যা খেলব না, বিজেপিকে বোল্ড আউট করে দেব’, মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়(Photo Credits: Twitter)

পাথরপ্রতিমা, ২৫ মার্চ: রাজ্যে প্রথম দফার নির্বাচন আগামী ২৭ মার্চ শনিবার। তার আগে আজ বৃহস্পতিবার শেষ হচ্ছে প্রথম দফার ভোটের নির্বাচনী প্রচার। এদিন দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমার কলেজ গ্রাউন্ডের জনসভা থেকেই তাঁর ভাঙা পায়ের কটাক্ষের জবাব দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বললেন, “আমার তো একটা পায়ে চোট। মা-বোনেরা দুটো পা দিয়ে আমাকে এগিয়ে দেবে। ভাঙা পায়েই যা খেলব না, বিজেপিকে বোল্ড আউট করে দেব। সিপিএম, কংগ্রেস মানেই বিজেপি। যে সংখ্যালঘু বলছে সে বিজেপির থেকে প্রচুর টাকা নিয়েছে। কেউ টাকা দিলে বলবেন এতো আমার ট্যাক্সের টাকা। বলবেন খরচের টাকা দাও, তোমায় খরচা করে দেব।” আরও পড়ুন-WB Assembly Elections 2021: রাজনৈতিত সংঘর্ষে উত্তপ্ত বারুইপুর, মৃত্যু তৃণমূল কর্মীর

ফের বহিরাগত প্রসঙ্গ টেনে মমতা বললেন, “বিজেপিকে বাইরে থেকে গুন্ডা আনাচ্ছে। অন্যায় করলে থাপ্পড় দেবেন। এই নির্বাচন দিল্লির নয় বাংলার। বাংলায় যে উত্তরপ্রদেশের লোকেরা থাকে, তাঁদের বহিরাগত বলি না। দুর্গত মানুষের সাহার্যার্থ্যে কার্পণ্য করেনি তৃণমূল। আমফানের পরে ১০০০ কোটি টাকা দিয়েছে কেন্দ্র। এটা কার টাকা ? মাছের তেলে মাছ ভাজা। এক টাকাও দেয়নি। এত বড় দুর্যোগে একটা-দুটো ভুল তো হতেই পারে। আমফানের পর রাজ্য ৭০০০ কোটি টাকা দিয়েছে। ২১ লক্ষ বাড়ি তৈরির জন্য ২০০০ কোটি টাকা দিয়েছে রাজ্য। পিএম কেয়ার্সের নামে টাকা তুললেও কেউ টাকা পায়নি।”

ক্ষোভের সঙ্গে মমতা বলেন, “রয়্যাল বেঙ্গল টাইগার হারতে জানে না। বিজেপি-কে ইঁদুরে পরিণত করবে। খেলা হবে, দেখা হবে, জেতা হবে।এখন আবার নিজের নামে স্টেডিয়াম বানাচ্ছে। কোনও দিন দেশটার নাম পাল্টে দেবে।বিজেপি হচ্ছে বহিরাগত গুন্ডাদের পার্টি। বহিরাগত দুর্যোধনের পার্টি। জঞ্জালের পার্টি। এনপিআরের পার্টি। ১ এপ্রিল ওদের এপ্রিল ফুল করে দিন।বিনা পয়সায় গ্যাস-কেরোসিন চাই। দিদি তো বিনা পয়সায় চাল দেয়, কন্যাশ্রী-রূপশ্রী করে দেয়। তাই বলছি, খেলা হবে।বছরে দু’বার করে চারমাস দুয়ারে সরকার হবে। দুয়ারে সরকারের জন্য অগস্ট-সেপ্টেম্বরে শিবির হবে। ক্ষুদ্র শিল্পে আরও ১ কোটি ৩২ লক্ষ কর্মসংস্থান হবে।১০০ দিনের কাজে আমরা ১ নম্বর। আর একটা স্কিম করছি। ক্লাশ টেনে উঠলে ১০ লক্ষ টাকা করে ক্রেডিট কার্ড পাবে পড়ুয়ারা।”