Mukul Roy: গরহাজির মুকুল রায়, স্পিকারের ঘর থেকে শুনানি সেরে বেরোলেন শুভেন্দু অধিকারী
মুকুল রায়, শুভেন্দু অধিকারী

কলকাতা, ১৬ জুলাই: শুক্রবার ছিল মুকুল রায়ের বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইনের প্রথম শুনানি। যেখানে বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের ঘরে মুকুল রায় (Mukul Roy) হাজির না হলেও ছিলেন শুভেন্দু অধিকারী সহ বিজেপি বিধায়করা। স্পিকারের ঘরে হাজির হয়ে মিনিট চারেকের মধ্যে সেখান থেকে বেরিয়ে যান শুভেন্দু অধিকারীরা। চার মিনিটের মধ্যেই প্রথম দিনের শুনানি সেরে বেরিয়ে পড়েন রাজ্যের বিরোধী দলনেতা। আগামী ৩০ জুলাই ফের এই মালার শুনানি হবে বলে খবর।

শুধু তাই নয়, বিজেপির  (BJP) টিকিটে বিধায়ক নির্বাচিত হয়ে মুকুল রায় যেভাবে পদ্ম শিবির ত্যাগ করে তৃণমূল কংগ্রেসে যোগ দেন, সে বিষয়ে তাঁর বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইনের জেরে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হতে পারেন শুভেন্দুরা। যদিও সে বিষয়ে বিজেপির তরফে এখনও খোলসা করে তেমন কিছু জানানো হয়নি।

একুশের বিধানসভা নির্বাচনের ফল বেরনোর পর থেকেই মুকুল রায়ের উপর সন্দেহ দানা বাঁধতে শুরু করে। রাজ্যে তৃণমূল কংগ্রেস (TMC) সরকার গঠনের পর মুকুল রায় ছেলে শুভ্রাংশুকে নিয়ে ফের জোড়াফুল শিবিরে যোগ দেন। যা নিয়ে তোলপাড় হয়ে যায় রাজ্য রাজনীতি।  মুকুল রায় যেভাবে দলত্যাগ করেছেন, তাতে তাঁর বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইন প্রয়োগ করার কথা ঘোষণা করেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

আরও পড়ুন:  Saayoni Ghosh: মোদীর 'নির্লজ্জ ইলেকশনবাজি', কোভিড নিয়ে যোগীর প্রশংসায় প্রধানমন্ত্রীকে কটাক্ষ সায়নীর

এদিকে মুকুল রায়ের স্ত্রী কৃষ্ণা রায় অসুস্থ হলে তাঁকে দেখতে হাসপাতালে যান অভিষেক বন্দ্যোপাধ্যায়। মকুল না থাকায়, সেদিন শুভ্রাংশুর সঙ্গে দেখা করেন অভিষেক।  যা নিয়ে খবর প্রকাশ্যে আসতেই মুকুল পত্নীকে দেখতে তড়িঘড়ি হাসপাতালে যান দিলীপ ঘোষ। ফোন করে খোঁজ নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাতেও কাজ হয়নি। শেষ পর্যন্ত বিজেপি ত্যাগ করে ফের মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) দলে ফিরে আসেন মুকুল রায়।