Taxi Strike: ভাড়া বাড়ানোর দাবিতে ধর্মঘটের হুঁশিয়ারি বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশনের
কলকাতার হলুদ ট্যাক্সি (Picture Credits: Wikimedia Commons)

কলকাতা, ২৭ জুলাই: অগ্নিমূল্য পেট্রল-ডিজেলের দাম (Petrol-Diesel Price)। এই পরিস্থিতিতে ট্যাক্সির ভাড়া বৃদ্ধি না পেলে ধর্মঘটের হুঁশিয়ারি দিয়েছে বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশন (Bengal Taxi Association)। আগামী ১২ ও ১৩ অগস্ট ধর্মঘটের হুঁশিয়ারি দেওয়া হয়েছে। নূন্যতম ভাড়া ৫০ টাকা করার দাবি জানান তাঁরা। এর আগেও AITUC অনুমোদিত ট্যাক্সি সংগঠন ধর্মঘটের হুঁশিয়ারি দিয়েছিল। আগামী ২ আগস্ট তাঁদের ধর্মঘট করার কথা ছিল।

বিধানসভা নির্বাচনের পর একদিন ছেড়ে ছেড়ে বেড়েছে পেট্রল-ডিজেলের দাম। বাড়তে বাড়তে সেঞ্চুরি ছাড়িয়ে কলকাতায় লিটার প্রতি পেট্রলের দাম ১০২ টাকায় ঠেকেছে। লকডাউনের ফলে এতদিন বন্ধ ছিল লোকাল ট্রেন, মেট্রো, বাস। লকডাউনের কারণে এমনিতেই আয় কমেছে ট্যাক্সি চালকদের। পেট্রল-ডিজেলের দাম বৃদ্ধির কারণে তাঁরা আরও বিপাকে। আরও পড়ুন, শিবরাজ সিং- উমা ভারতীর উপস্থিতিতে মহাকালেশ্বর মন্দিরে বিপুল জনস্রোত, পদপিষ্ট ভক্তের দল

পুরনো ভাড়ায় গাড়ি চালানো কার্যত অসম্ভব হয়ে পড়ছে বলে দাবি করছেন ট্যাক্সি চালকেরা। পেট্রল-ডিজেলের দাম বাড়তেই ভাড়া বৃদ্ধির দাবি জানাচ্ছিলেন বেসরকারি বাস মালিকেরাও। কিন্তু তা আর করেননি। পুরনো দামেই শহর কলকাতায় চলছে বাস। সাধারণ মানুষের যাতে পরিবহনে অসুবিধা না হয় তাই ইতিমধ্যে মেট্রোর সংখ্যাও বাড়ানো হয়েছে। ট্রেনেও মিলছে টিকিট।