West Bengal Docto's Strike: নবান্ন নয়,মুখ্যমন্ত্রীই ঠিক করুন বৈঠকের স্থান, জানিয়ে দিলেন জুনিয়র ডাক্তাররা
NRS এ বিক্ষোভে জুনিয়র ডাক্তাররা( Photo Credit-ANI)

কলকাতা, ১৬ মে, ২০১৯: অবশেষে জট কাটার সম্ভাবনা দেখা দিল এনআরএসে। নিজেদের অবস্থার থেকে সরলেন আন্দোলনকারীরা। তবে নবান্নে নয় অন্য় কোনও স্থানে বৈঠক হোক। স্থান নির্বাচন করুন মুখ্যমন্ত্রীই। বদ্ধ ঘরে নয়, প্রকাশ্য হতে হবে সেই বৈঠক। তবেই থাকবে স্বচ্ছতা। দীর্ঘ আলোচনার পর জানালেন আন্দোলনকারী ছাত্ররা।  সুর নরম হয়েছিল শনিবার রাতেই। রবিবার আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকরা (Junior Doctors)শেষ পর্যন্ত সহমত হলেন যে অচলাবস্থা কাটাতে মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁদের আলোচনায় যেতেই হবে। রবিবার গড়িয়ে যেতে বসেছে এখনও পর্যন্ত আলোচনার স্থান নিয়ে সিদ্ধান্ত আসতে পারলেন না তাঁরা। মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসতে চাইলেও নবান্নে বৈঠক করতে নারাজ তাঁরা। তবে কোথায় হবে সেই বৈঠক?‌ এই নিয়ে রবিবার দুপুরে বসেছিল জেনারেল বডি বা জিবির বৈঠক। সেখানেই দেখা গেল এই নিয়ে দ্বিধা বিভক্ত আন্দোলনকারীরা।

একটি অংশ চাইছেন মুখ্যমন্ত্রীকে প্রস্তাব দেওয়া হোক তাঁরা রাজভবনে তাঁর সঙ্গে আলোচনায় বসতে চান। আবার অন্য একটি অংশের দাবি, রাজভবন-নবান্ন নয়, বৈঠক হোক তৃতীয় কোনও জায়গায়। একটি ছোট অংশ এখনও অনড় থাকার চেষ্টা করছেন পুরনো দাবিতে, অর্থাৎ মুখ্যমন্ত্রীকে এনআরএস-এ এসে বৈঠক করতে হবে। আরও পড়ুন, গরম চলবে আরও ২ দিন, রাজ্যে বর্ষা আসতে আরও দেরি

এই অচলাবস্থা চলতে থাকলে তাঁদের আন্দোলন যে সমর্থন হারাবে সেটা বুঝতে পারছেন জুনিয়র ডাক্তাররা। তাই আন্দোলনের সম্মানজনক একটি সমাপ্তি পেতে এখন মরিয়া তাঁরা।