Malaya Ghatak: ফের বিপাকে রাজ্যের আইনমন্ত্রী, কয়লা পাচারকাণ্ডে মলয় ঘটকের ব্যাঙ্ক স্টেটমেন্ট খতিয়ে দেখবে সিবিআই
Malaya Ghatak (Photo Credits: IANS)

কয়লা পাচারকাণ্ডে এবার সিবিআইয়েরও স্ক্যানারে রাজ্যের আইন মন্ত্রী মলয় ঘটক (West Bengal Law Minister Malaya Ghatak)। কলকাতায় একটি বেসরকারি ব্যাঙ্কের শাখা কর্তৃপক্ষের কাছে মন্ত্রী এবং তাঁর পরিবারের কয়েকজন সদস্যের ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিবরণ চেয়ে পাঠিয়েছে সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন বা সিবিআই (CBI)। ব্যাঙ্কে চিঠি পাঠিয়ে আগামী ১৩ ডিসেম্বর মলয় ঘটকের যাবতীয় নথি সহ ব্যাঙ্ক আধিকারিককে কলকাতার নিজাম প্যালেসে সিবিআই-এর দুর্নীতি দমন শাখার অফিসে হাজিরা দিতে বলা হয়েছে।

আরও পড়ুনঃ আর জি কর মেডিকেল কলেজের অন্দরে আর্থিক অনিয়ম, তদন্ত চেয়ে ইডি-কে চিঠি সুকান্ত মজুমদারের

কয়লা পাচারকাণ্ডে দীর্ঘদিন ধরেই সিবিআই ও ইডির নজরে রয়েছেন রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক (Malaya Ghatak)। একাধিকবার তাঁকে ডেকে পাঠিয়েছে তদন্তকারী সংস্থা। প্রত্যেকবারই হাজিরা এগিয়ে গিয়েছেন তিনি। উলটে রক্ষাকবচ দাবি করে আদালতের দারস্ত হন মন্ত্রী। মলয় ঘটকের বাড়ি এবং অফিসেও তল্লাশি চালিয়েছে তদন্তকারী অফিসারেরা। মন্ত্রীর বিরুদ্ধে ইডির অভিযোগ, কয়লা পাচারকাণ্ডে ১২ বার তলব করা হয় হয়েছিল আইনমন্ত্রীকে। তিনি হাজিরা দিয়েছেন মাত্র একবার।

আরও পড়ুনঃ পার্থ ঘনিষ্ঠ তৃণমূল কাউন্সিলর বাপ্পাদিত্যর বাড়িতে সিবিআই হানা

এবার আর সমন না পাঠিয়ে সোজা মন্ত্রীর ব্যাঙ্ক অ্যাকাউন্টের স্টেটমেন্ট চেয়ে পাঠিয়েছে সিআইডি। যেদিন থেকে বেসরকারি ওই ব্যাঙ্কে অ্যাকাউন্ট খোলা হয়েছে সেদিন থেকে এখনও পর্যন্ত সমস্ত স্টেটমেন্ট চেয়ে পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সূত্রের খবর, মন্ত্রীর পাশাপাশি তাঁর পরিবারের পাঁচ জনের ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিবরণও চাওয়া হয়েছে।ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলি খোলার সময়ে কেওয়াইসি হিসাবে যে নথি দেওয়া হয়েছে তাও ব্যাঙ্ক কর্তৃপক্ষের কাছ থেকে চেয়ে পাঠিয়েছে সিবিআই।