Belur Math: কোভিড বিধি মেনে অনির্দিষ্টকালের জন্য বন্ধ বেলুড় মঠ
Belur Math. (Photo Credits: Facebook)

হাওড়া, ৩ জানুয়ারি: রাজ্য সরকারের কোভিড বিধি (Covid Restrictions) অনুসরণ করে অনির্দিষ্টকালের জন্য বন্ধ বেলুড় মঠ (Belur Math)। এমনিতেই এর আগে ১ জানুয়ারি থেকে ৪ জানুয়ারি পর্যন্ত ভক্তদের জন্য মঠের দরজা বন্ধ করা হয়েছিল। এবার রাজ্য সরকারের নির্দেশিকা মেনে অনির্দিষ্টকালের জন্য মঠ প্রাঙ্গণে ভক্ত ও দর্শনার্থীদের প্রবেশ বন্ধ রাখা হয়েছে বলে এই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

জানা যাচ্ছে, নবান্নের নির্দেশ মেনে বেলুড় ছাড়া অন্য মন্দির ও তীর্থস্থানগুলিও ভক্ত ও দর্শনার্থীদের জন্য দরজা বন্ধের পথে হাঁটবে। রবিবারই তারাপীঠ মন্দির কর্তৃপক্ষ জানিয়েছিলেন, দ্রুত তারা বৈঠক করে এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন। আরও পড়ুন:  করোনার বাড়বাড়ন্ত, সোমবার থেকে টোকেন পরিষেবা বন্ধ মেট্রোয়, শুধুই স্মার্ট কার্ডেই যাতায়াত

অন্যদিকে, রাজ্যে দ্রুত বাড়ছে করোনা সংক্রমণ। রবিবার রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৬১৫৩ জন। শনিবার এই সংখ্য়াটা ছিল ৪৫১২। একই সঙ্গে কলকাতায় ঊর্ধ্বমুখী কোভিড গ্রাফ।

গোটা রাজ্যের মধ্যে পজিটিভিটি রেটে শীর্ষে এই শহর। রবিবার কলকাতায় পজিটিভিটি রেট ৩২.৮ শতাংশ। তুলনায় হাওড়ায় ২২.৭ শতাংশ, উত্তর ২৪ পরগনায় ১৪.৯ শতাংশ, পশ্চিম বর্ধমানে ১৩ শতাংশ, দক্ষিণ ২৪ পরগনায় ও বীরভূমে ১২.৩ শতাংশ, হুগলীতে ১০.৫ শতাংশ। স্বাস্থ্য দফতরের (Health Department of West Bengal) রবিবারের হেলথ বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত হয়েছেন ২৪০৭ জন। রাজ্যে মৃত্যু হয়েছে ৮ জনের। পডিটিভিটি রেট ১৫.৯৩ শতাংশ।