Pinki Pramanik Joins BJP: রাজ্য বিজেপিতে যোগদান এশিয়ান গেমসে সোনা জয়ী অ্যাথলিট পিঙ্কি প্রামাণিকের
রাজ্য বিজেপিতে যোগদান পিঙ্কি প্রামাণিকের (Picture Source: PTI)

কলকাতা, ১১ সেপ্টেম্বর: আসন্ন বিধানসভা নির্বাচনের (Assembly Election) আগে মাটি শক্ত করতে মরিয়া রাজ্য বিজেপি (BJP)। ২১-র নির্বাচনকে পাখির চোখ করে এগোচ্ছে বিজেপি। সেইমতো চলছে দলে যোগদান পর্ব। বৃহস্পতিবার দলে যোগ দেন এশিয়ান গেমসে (Asian Games) সোনা জয়ী অ্যাথলিট পিঙ্কি প্রামাণিক (Pinki Pramanik)। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানান,"আজ থেকে পিঙ্কি আমাদের দলের সদস্য হলেন।"

পিঙ্কি ২০০৬ সালে কমনওয়েথ গেমসের ৪০০ মিটার রিলেতে রূপো জিতেছিলেন তিনি। ২০১২ সালে বিতর্কের মুখে পড়তে হয়েছিল তাঁকে। তাঁর বান্ধবীই তাঁর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছিলেন। এরপরই তদন্তে নামে পুলিশ তাঁর লিঙ্গ নির্ধারণে অর্থাৎ তিনি ছেলে না মেয়ে। এরপর সমালোচনার মুখে পড়তে হয় এই অ্যাথলিটকে! ২৫ দিন ধরে পুলিশি হেফাজতেও রাখা হয় তাঁকে। পরে ২০১৪ সালে তাঁকে ধর্ষণের অভিযোগ থেকে মুক্তি দেন কলকাতা হাইকোর্ট। আরও পড়ুন, করোনা আক্রান্ত কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা

আর আগে গেরুয়া শিবিরে যোগ দেন আরেক অ্যাথলিট অর্জুন পুরস্কারপ্রাপ্ত জ্যেতির্ময়ী শিকদার। বিজেপি রাজ্য কর্মসমিতির সদস্য হিসেবে নিযুক্ত হন তিনি। বৃহস্পতিবার ১০ সেপ্টেম্বর বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ দলীয় পতাকা পিঙ্কির হাতে তুলে দেন। আগামী ২০২১ নির্বাচনের আগে পিঙ্কিকে দল কী দায়িত্ব দেয় এখন সেটাই দেখার।