Amit Shah's Bengal Visit: আজ রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, রয়েছে একাধিক কর্মসূচি
Amit Shah

কলকাতা, ৫ মে: বিধানসভা ভোটের (Assembly Election 2021) পর আজ প্রথমবার রাজ্যে (West Bengal) আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপি নেতা অমিত শাহ (Home Minister Amit Shah)। সরকারি অনুষ্ঠানে যোগ দেওয়ার পাশাপাশি দলীয় জনসভা ও বৈঠক করার কথা রয়েছে তাঁর। কলকাতায় নেমে প্রথমে অমিত শাহ হিঙ্গলগঞ্জে বিএসএফ (BSF)-র চৌকিতে যাবেন। সুন্দরবনে টহল দেওয়ার জন্য ৬টি আধুনিক ভাসমান বর্ডার আউট-পোস্ট এবং একটি বোট অ্যাম্বুল্যান্স উদ্বোধন করবেন তিনি। এরপর বনগাঁর হরিদাসপুরে বিএসএফ-র মৈত্রী জাদুঘরের ভিত্তিপ্রস্তরও স্থাপন করবেন।

এরপর বিকেলে রওনা দেবেন শিলিগুড়ি। সেখানে শিলিগুড়ি রেলওয়ে ইনস্টিটিউট ময়দানে পশ্চিমবঙ্গ সম্মান সমাবেশে যোগ দেবেন। শুক্রবার, স্বরাষ্ট্রমন্ত্রী তিন বিঘা পরিদর্শন করবেন এবং পশ্চিমবঙ্গের কোচবিহার জেলার ঝিকাবাড়িতে বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) কর্মীদের সঙ্গে সাক্ষাৎ করবেন। আরও পড়ুন: P Chidambaram: কলকাতা হাইকোর্ট চত্বরে চিদম্বরমকে 'মমতার দালাল' বলে বিক্ষোভে কংগ্রেসপন্থী আইনজীবীরা

দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রী কলকাতার ফিরে হোটেল ওয়েস্টিনে বিজেপি সাংসদ, বিধায়ক এবং রাজ্যের পদাধিকারীদের সঙ্গে বৈঠক করবেন। সন্ধ্যায় ভিক্টোরিয়া মেমোরিয়ালে সন্ধ্যা সংস্কৃতি মন্ত্রক আয়োজিত একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী যোগ দেবেন। ইউনেস্কো (UNESCO)-র ইনট্যাঞ্জিবল কালচারাল হেরিটেজের তালিকায় দুর্গাপুজোর স্থান পাওয়ার বিষয়টি উদযাপন জন্য শিলালিপি স্থাপন করা হবে ওই অনুষ্ঠানে। এই অনুষ্ঠানে রাজ্য সরকারের কোনও প্রতিনিধিই আমন্ত্রণপত্র পাননি। অনুষ্ঠানে বাংলার প্রতিনিধিত্ব করবেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এই অনুষ্ঠান সেরে রাতেই দিল্লি ফিরে যাবেন অমিত শাহ।