2021 Assembly Election In Bengal: পুজোর আগে বাংলায় সফর বাতিল অমিত শাহের
অমিত শাহ | (Photo Credits: ANI/File)

কলকাতা, ১৪ অক্টোবর: বাংলায় বিধানসভা নির্বাচন (Vidhansabha Election 2021) আসতে বাকি আর মাত্র কয়েক মাস। দলের পরিস্থিতি খতিয়ে দেখতে শিলিগুড়িতে বড়সড় সাংগঠনিক বৈঠকে যোগ দিতে যাওয়ার কথা ছিল স্বরাষ্টমন্ত্রী অমিত শাহের। কিন্তু শেষ মুহূর্তে বাংলায় সফর বাতিল করেন অমিত শাহ (Amit Shah)। বুধবারই অমিতের মন্ত্রক রাজ্য বিজেপিকে বৈঠক বাতিলের কথা জানায়। তবে অমিত শাহ না এলেও বাতিল হচ্ছে না বৈঠক। নির্ধারিত দিনের ঠিক দু'দিন পর রাজ্যে আসবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা (J P Nadda)।

বাংলায় রাজনৈতিক পরিস্থিতি খতিয়ে দেখার দায়িত্ব বরাবরই নিজের কাঁধে তুলে নেন অমিত শাহ। এবারও নিজেই বাংলায় আসার ইচ্ছে প্রকাশ করেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী নিজেই। অক্টোবরের দ্বিতীয় সপ্তাহেই এই বৈঠক হওয়ার কথা ছিল। ১৭ কিংবা ১৮ অক্টোবর বাংলা সফরে আসবেন অমিত শাহ। অমিত শাহের মন্ত্রকের তরফে জানানো হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রকের গুরুত্বপূর্ণ কাজে আপাতত শিলিগুড়িতে আসতে পারবেন না তিনি। সায়ন্তন বসুর কথায়, আগামী ১৯ অক্টোবর শিলিগুড়িতে সাংগঠনিক বৈঠক করবেন জে পি নাড্ডা।

লোকসভা ভোটে দুর্দান্ত সাফল্যের পর বিধানসভা নির্বাচনে বাংলা জয়ই একমাত্র লক্ষ্য এখন বিজেপির কাছে। সেই লক্ষ্য পূরণের জন্য নিজের কাঁধেই দায়িত্ব তুলে নিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। কিন্তু দলীয় কাজে আপাতত পুজোর আগে শিলিগুড়ি সফর বাতিল করলেন অমিত শাহ।