20 Metric Ton Bangladeshi Hilsa Fish Brought to Howrah: বাংলাদেশ থেকে রাজ্যে এল ২০ মেট্রিক টন টাটকা ইলিশ, কত দামে বিক্রি হচ্ছে?
ইলিশ/ প্রতীকী ছবি (Picture Source: Wikimedia Commons)

কলকাতা, ১৫ সেপ্টেম্বর: অবশেষে রাজ্যে এল পদ্মার ইলিশ (Hilsa Fish)। হাওড়ায় এসে পৌঁছল ইলিশ। এদিন ২০ মেট্রিক টন ইলিশ এসে পৌঁছায় হাওড়ার বাজারে (Howrah Market)। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, পুজোর আগেই বাংলাদেশ (Bangladesh) থেকে আসছে প্রায় ১৫০০ মেট্রিক টন ইলিশ। পাইকারি বাজারে ৬০০ থেকে ১২০০ গ্রাম ওজনের ইলিশের দাম পড়বে ৬০০-১২০০ টাকা।

২০১২ সাল থেকে ইলিশ রপ্তানিতে নিষেধাজ্ঞা জারি করে বাংলাদেশ সরকার। এই জারির প্রেক্ষিতে বাংলাদেশ সরকার কলকাতায় রপ্তানি করছিল না। এরপর বাংলাদেশ সরকার পুজোর আগে ৫০০ মেট্রিক টন ইলিশ পাঠায়। এরপর বাংলাদেশ সরকারের সঙ্গে চুক্তি হয় রাজ্য সরকারের। এই চুক্তি অনুযায়ী আজ প্রথম দু'টি লরি বেনাপোল-পেট্রাপোল সীমান্ত পেরিয়ে রাজ্যে ঢুকেছে। বিভিন্ন ওজনের ইলিশ এসেছে। পুজোর আগেই বাংলাদেশ থেকে আসছে প্রায় ১৫০০ মেট্রিক টন ইলিশ। পাইকারি বাজারে ৬০০ থেকে ১২০০ গ্রাম ওজনের ইলিশের দাম পড়বে ৬০০-১২০০ টাকা। আরও পড়ুন, মঙ্গলবার ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৪৯.৩০ লাখ ছাড়িয়ে গেল, মৃত্যু মিছিলে শামিল ৮০ হাজার ৭৭৬ জন

চড়া দামের কারণে পাতে পড়ছে না ইলিশ। পদ্মার ইলিশ তো কোন ছাড়। তবে বাংলাদেশ থেকে যে বিপুল পরিমানে ইলিশ ঢুকলো রাজ্যে তাতে চওড়া হাসি বাঙালির। অবশেষে পাতে পড়বে রুপোলি মাছ, তাও আবার পদ্মার। পুজোর আগে আরও ইলিশ ঢুকবে তাতে বেজায় খুশি বাঙালি। তাই বাজার মোটামুটি গরমই থাকবে ইলিশের চাহিদায়।