Twitter India: শিশু পর্ন ও অনুমতি না নিয়ে নগ্নতার প্রচারের অভিযোগ, ভারতে প্রায় ৭ লক্ষ অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে টুইটার
প্রতীকী ছবি (Photo Credit: Twitter)

নয়াদিল্লি: ইলন মাস্ক (Elon Musk) টুইটারের (Twitter) মালিক হওয়ার পর থেকে সংস্থাটিকে মুনাফাকে (Profitable) কামানোর লক্ষ্যে এগিয়ে যাচ্ছেন। এর মাঝেই একটি খবরে চোখ কপালে উঠেছেন নেটিজেনদের। জানা গেছে, শিশু পর্ন (Child Sexual Exploitation) ও অনুমতি না নিয়েই নগ্নতার (non-consensual nudity) প্রচারের (Promote) জেরে ২৬ জানুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারির মধ্যে ভারতের ৬ লক্ষ ৮২ হাজার ৪২০টি অ্যাকাউন্ট নিষিদ্ধ (Bans) করেছে টুইটার কর্তৃপক্ষ।

শুধু তাই নয়, মাস্কের হাতে আসার পর থেকে দোলাচালে থাকা এই সংস্থাটি ভারতে তাঁদের মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মের (Micro-blogging platform) সন্ত্রাসবাদের প্রচার (Promoting terrorism) করা ১৫৪৮টি অ্যাকাউন্টকেও বন্ধ করেছে বলে জানা গেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে।

সম্প্রতি টুইটার তাদের সংস্থার ২০২১ সালের নতুন তথ্যপ্রযুক্তি আইন অনুযায়ী মাসিক রিপোর্ট পর্যালোচনা করেছিল। তারপর তারা জানায়, তাদের কাছে এই সময়কালের মধ্যে ভারতীয় ব্যবহারকারীরা মাত্র ৭৩টি অভিযোগ পাঠিয়েছেন। যার মধ্যে ২৭টি অভিযোগের সত্যতা প্রমাণ হওয়া সেগুলি সাসপেশন প্রক্রিয়ার মধ্যে রয়েছে। আরও পড়ুন: Sundar Pichai: চ্যাট জিপিটিকে টক্কর দেওয়ার মত আরও AI মডেল আনছে গুগল, জানালেন সুন্দর পিচাই