Samsung Galaxy S23 Ultra: ২০০ মেগা পিক্সেলের সেন্সর-সহ ২০২৩-এই ভারতে আসছে Samsung Galaxy S23 Ultra
Samsung Galaxy S23 Ultra

বেশি জুমের বড় ক্যামেরা নিয়ে বাজারে এল স্যামসাং গ্যালাক্সির অস সিরিজের আলট্রা মডেল। শোনা যাচ্ছে, Galaxy S23 Ultra-তে থাকছে ২০০ মেগা পিক্সেলের ক্যামেরা। তবে মনে করা হচ্ছে , এতে কোনও নতুন সেন্সর লাগানো থাকতে পারে। যা স্যমসাং আগেই বাজারে লঞ্চ করে ফেলেছে। এদিকে টিপস্টার আইস ইউনিবার্সের তথ্য বলছে Galaxy S23 Ultra-তে থাকতে পারে ২০০ মেগা পিক্সেলের সেন্সর। যাইহোক না কেন এই নতুন সেন্সর হতে পারে ISOCELL HP2। এটা সম্ভবত স্যামসাঙের আনা তিন নম্বর সেন্সর। আরও পড়ুন-Har Ghar Tiranga March: হর ঘর তেরঙ্গা মিছিলে নেতৃত্ব দিচ্ছেন গুজরাতের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল, দেখুন ছবি

Samsung Galaxy S23 Ultra -র সঙ্গে তার তৃতীয় ২০০ মেগা পিক্সেলের সেন্সর প্রকাশ করতে পারে বলে খবর। ISOCELL HP1 নামে গত বছরে প্রথম ২০০ মেগা পিক্সেলের সেন্সর এনেছিল স্যামসাং। এবছর স্যামসাং ISOCELL HP3 নামে আরও এটি ২০০ মেগা পিক্সেলের সেন্সর চালু করতে চলেছে। যেটি চলতি মাসেই বাজারে আসতে চলা স্যামসাঙের নতুন স্মার্টফোনের ফিচারে থাকবে।

সুতরাং ২০০ মেগা পিক্সেলের পরবর্তী সেন্সরের নাম হতে পারে ISOCELL HP2।  তবে এনিয়ে এখনও বেশি কোনও তথ্য প্রকাশ্য়ে আনেনি এই নামজাদা মোবাইল প্রস্তুতকারক সংস্থাটি।

মনেে করা হচ্ছে নতুন Galaxy S23 Ultra-র ক্যামেরা স্যামসাঙের পূর্ব প্রকাশিত ফোনগুলির মতোই হবে।  এই স্মারটফোনটিতে থাকতে পারে ১০ মেগা পিক্সেলের পেরিস্কোপ ও ১০x জুম। তবে এখনও পর্যন্ত Galaxy S23 Ultra-র ফিচারে এই তথ্য অনুমানের উপরে ির্ভর করেই বলা।

উল্লেখ্য, ২০২৩-এর প্রথমার্ধেই হয়তো বাজারে চলে আসবে  Galaxy S23 Ultra-র নয়া ফোন।  আগামী বছরে বাজারে আসতে চলা স্যামসাং গ্যালাক্সির এই নয়া স্মার্টফোন নিয়ে আমরা এখনও এর থেকে বেশি কোনও তথ্য পাইনি। তবে যেহেতু নতুন বছরে নতুন ফোন আসবে তাই আগেভাগেই আমরা Galaxy S23 Ultra সম্পর্কে বিশদে জানতে ইচ্ছুক।