Reliance Jio Announces Jio Glass: ঘরে বসেই বিদেশ ভ্রমণ, জিও চশমার কামালে আড্ডা হবে ভার্চুয়াল জগতে, দেখে নিন ফিচার্স
Jio Glass (Photo Credits: Reliance AGM 2020)

ভার্চুয়াল দুনিয়ার জগতে তীব্র গতিতে এগোচ্ছে ভারত। 2G, 3G, 4G এখন অতীত। এবার বাজারে আসতে চলেছে 5G। রিলায়েন্স জিও-র হাত ধরেই টেলিকম দুনিয়ায় হচ্ছে যুগান্তকারী পরিবর্তন। তবে এই 5G পরিষেবাকেও ছাপিয়ে গেল রিলায়েন্সের নতুন আবিষ্কার। বাজারে আসতে চলেছে জিও গ্লাস কিংবা জিও চশমা। যা আপনার চোখের সামনের দুনিয়াটাকেই পুরো নিমেষে বদলে দেবে।

জিও গ্লাস বা জিও চশমা কী? এই প্রশ্নটা নিশ্চয়ই ঘুরপাক খাচ্ছে আপনার মনে। জিও চশমার আসল মজাই হল হলোগ্রাফিক ভিডিও কলিং অর্থাৎ 3D -তে দেখতে পাবেন আপনি সবকিছু। চশমাটির ওজন কমবেশি ৭৫ গ্রাম, আপনার কাছে থাকা পিসি অথবা ল্যাপটপের সঙ্গে আপনি এটার সংযোগ করে কাজ করতে পারবেন। সর্বোচ্চ মানের ভিজিয়াল এক্সপেরিয়েন্স যাতে গ্রাহকেরা করতে পারেন তারজন্য গ্রাফিক্সে কোনও কার্পণ্য করা হয়নি। যাঁর সঙ্গে কথা বলছেন, মনে হবে সে যেন আপনার সামনেই দাঁড়িয়ে আছে, ভার্চুয়াল স্ক্রিনে যেকোনও প্রেজেন্টেশনও দিতে পারবেন সহজেই এতে, তাছাড়া এটিতে থাকছে 2D ভিডিও কলিং, চ্যাটের সুবিধাও।

লকডাউনের জেরে অনলাইন ক্লাস- এই নামটির সঙ্গে এখন কমবেশি সকলেই পরিচিত হয়ে গেছে। সেই পড়াশুনার প্রচলনও এবার হবে অনেক প্রাণবন্ত। পড়ুয়া এবং শিক্ষকদের জন্য এটি একটি যুগান্তকারী পদক্ষেপ হতে চলেছে।