Cyber Crime: জামতাড়াকে টপকে সাইবার অপরাধীদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে হরিয়ানার নুহ!
প্রতীকী ছবি (Photo Credits: Pixabay)

নুহ: ঝাড়খণ্ডের (Jharkhand) জামতাড়া (Jamtara) আর নয়, বর্তমান সময়ে সাইবার অপরাধীদের স্বর্গরাজ্যের তকমা নাকি ছিনিয়ে নিয়েছে হরিয়ানার (Haryana) নুহ জেলা (Nuh district)! রবিবার এমনটাই জানা গেল, সংবাদ সংস্থা আইএএনএস (IANS) সূত্রে। তাদের প্রতিবেদন সূত্রে জানা গেছে, হরিয়ানার নুহ জেলার ১৪টি গ্রাম সাইবার অপরাধের (Cyber Crime) নতুন হটস্পট (new hot spot) হিসেবে উঠে আসছে। সেখানকার বেশিরভাগ কিশোর-কিশোরী ও যুবক-যুবতীরা অত্যাধুনিক চোরাই মোবাইল ফোন (stolen high-end mobile phones) ব্যবহার করে এই ধরনের অপরাধ (crime) করছে বলে খবর পাওয়া গেছে।

গত এপ্রিল মাসের শেষদিকে হরিয়ানা পুলিশের ডিজিপি পি কে আগরওয়ালের নির্দেশে সাইবার অপরাধীদের বিরুদ্ধে একটি অভিযান চালানো হয়েছিল। গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে ৫ হাজারের বেশি পুলিশকর্মীদের নিয়ে ১০২টি দল গঠন করা হয়েছিল। ওই দলে ছিলেন একজন পুলিশ সুপার, ৬ জন অতিরিক্ত ও ১৪ জন ডেপুটি পুলিশ সুপার। ওই দলগুলি শুক্রবার ভোর রাত থেকে নুহ জেলার ১৪টি গ্রামে তল্লাশি চালায়।

প্রথমে নির্দিষ্ট পরিকল্পনা করে নেওয়া হয়। তারপর নুহ জেলার নাই গ্রাম থেকে ৩১ জন, লুহিঙ্গা কালান গ্রাম থেকে ২৫ জন, জয়মাট ও জাখোপুর থেকে ২০ জন করে, খেদলা ও তিরওয়ারা থেকে ১৭ জন করে এবং আমিনাবাদ থেকে ১১ জনকে গ্রেফতার করা হয়।

ধৃতদের কাছ থেকে ৬৬টি স্মার্টফোন, ৬৫টি জাল সিম কার্ড, ১৬৬টি আধার কার্ড, তিনটি ল্যাপটপ, বিভিন্ন ব্যাঙ্কের ১২৮টি এটিএম কার্ড, দুটি এটিএম সোয়াইপ মেশিন, একটি এইপিএস মেশিন, ৬টি স্ক্যানার, ৫টি প্যান কার্ড-সহ আরও অনেক কিছু বাজেয়াপ্ত হয়েছে। আরও পড়ুন: Guwahati Shocker: ৪ বছরের দত্তক কন্যার উপর অমানুষিক অত্যাচারের অভিযোগ, পরিচারিকা-সহ ধৃত চিকিৎসক দম্পতি