Google Layoff: আর্থিক মন্দার জের, গুগলে ছাঁটাই ১২ হাজার কর্মী, জানালেন পিচাই
Google (Photo Credit: Wikipedia)

দিল্লি, ২০ জানুয়ারি: এবার দুঃসংবাদ দিল গুগল (Google)। গোটা বিশ্ব জুড়ে এলার ছাঁটাই শুরু হবে। এমনই ঘোষণা করেন গুগলের সিইও সুন্দর পিচাই (Sundar Pichai)। আমেরিকায়  যাঁরা গুগলের কর্মী রয়েছেন, ইতিমধ্যেই তাঁদের উপর প্রভাব পড়তে শুরু করেছে। ইমেলের মাধ্যমে কর্মীদের ছাঁটাইয়ের কথা জানানো হচ্ছে। বিশ্ব জুড়ে গুগল ১২ হাজার কর্মীকে ছাঁটাই করবে বলে জানানো হয়। গুগলের এই ছাঁটাইয়ের সিদ্ধান্তের জেরে, কোন কোন ডিপার্টমেন্টে সবচেয়ে বেশি প্রভাব পড়বে, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

সুন্দর পিচাই জানান, যে কর্মীদের ছাঁটাই করা হবে, তাঁদের ৬০ দিনের সম্পূর্ণ নোটিশ দিয়ে সময় দেওয়া হবে। সেই সঙ্গে ওই কর্মীদের ১৬ সপ্তাহের বেতন দেওয়া হবে। সেই সঙ্গে কর্মীদের সঙ্গে কোম্পানির যে সমস্ত চুক্তি রয়েছে স্বাস্থ্য পরিষেবা সহ, সেই সমস্ত সুযোগ সুবিধা দেওয়া হবে বলে জানান সুন্দর পিচাই। আমেরিকার পাশাপাশি গোটা বিশ্বের যে সমস্ত দেশে গুগলের অফিস রয়েছে, সেখানকার নিয়ম অনুযায়ী চাকরি যাওয়া কর্মীরা বোনাস এবং প্যাকেজ পাবেন বলেও বিবৃতিত জানান সুন্দর পিচাই।

আরও পড়ুন: Swiggy Layoff: এবার ছাঁটাই সুইগিতে, অনলাইন খাদ্য সরবারহকারী সংস্থায় চাকরি যাচ্ছে ৩৮০ জনের

আগামী সোমবার কর্মীদের জন্য টাউনহলের আয়োজন করা হয়েছে বলে জানান পিচাই। তাঁর কথায়, ২৫ বছরের পুরনো কোম্পানি গুগল বর্তমানে অর্থবর্ষে আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে। ফলে কোম্পানির কাজে গতি আনতেই এই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে বলে জানান পিচাই।