Google Launches 'Kormo Jobs' Android App: চাকরি প্রার্থীদের জন্য ‘Kormo Jobs’ নামে অ্যাপ নিয়ে আসছে গুগুল
Google Play Store (Photo Credit mundoejecutivo.com)

চাকরি প্রার্থীদের সুবিধার জন্য ‘Kormo Jobs’ নামে অ্যান্ড্রয়েড অ্যাপ ভারতে নিয়ে আসছে গুগুল (Google)। বুধবার তারা একথা জানিয়েছে। এই অ্যাপের মাধ্যমে চাকরি প্রার্থীরা চাকরির সন্ধান ও আবেদন করতে পারবেন। গত বছর টেক জায়ান্ট গুগুল চাকরিপ্রার্থীদের জন্য ভারতে ‘Jobs’ নামে অ্যাপ এনেছিল। তারা জানিয়েছে যে ওই অ্যাপটি ‘Kormo Jobs’ এ রূপান্তরিত হবে।

গুগলের রিজিওনাল ম্যানেজার এবং অপারেশনস লিড বিকি রাসেল বলেছেন যে ২০১৮ সালে 'Jobs' মূলত বাংলাদেশে চালু করা হয়েছিল এবং পরবর্তীতে ‘Kormo Jobs’ ব্র্যান্ড নামে ইন্দোনেশিয়ায় চালু হয়েছিল। গত বছর গুগল পে অ্যাপ্লিকেশনে গুগল ‘Jobs as a Spot’ ব্র্যান্ডের আওতায় ভারতেও অনুরূপ পরিষেবা চালু করা হয়েছিল। জোমাটো এবং ডানজোর মতো সংস্থাগুলি পরিষেবাটি ব্যবহার করে প্রয়োজনীয় দক্ষতা, অভিজ্ঞতা এবং চাহিদা অনুযায়ী প্রার্থীদের সন্ধান পেয়েছে এবং প্ল্যাটফর্মে দুই মিলিয়নেরও বেশি যাচাই করা চাকরি রয়েছে বলে তিনি একটি ব্লগপোস্টে জানিয়েছেন। আরও পড়ুন: Realme C12, Realme C15 & Realme Buds Launched: মাত্র ১০ হাজার টাকায় বাজারে এল দুর্দান্ত স্মার্টফোন, দেখে নিন লোভনীয় ফিচার্স

রাসেল বলেন, "এই মহামারী-পরবর্তী পৃথিবীতে কর্মসংস্থানের প্রচেষ্টাকে সমর্থন করার জন্য, আমরা চাকরি প্রার্থীদের অতিরিক্ত গেটওয়ে দিতে ভারতে চাকরির সন্ধান এবং আবেদন করার জন্য ‘Kormo Jobs’ নামে অ্যান্ড্রয়েড অ্যাপ ভারতে নিয়ে আসছি।"