Facebook: ফেসবুকেই দেখা যাবে টি-সিরিজ মিউজিক, জি মিউজিকের গান, এমনই অভাবনীয় ফিচার আনতে চলেছে সংস্থা
ফেসবুক (Photo Credits: Cnet)

শনিবার ফেসবুক ভারতের এক নতুন যাত্রাপথ শুরু হল। ফেসবুক তার মূল প্ল্যাটফর্মে অফিসিয়াল মিউজিক ভিডিও (Facebook Official Music Video)  প্রকাশ করছে। পাশাপাশি ব্যবহারকারীদের পছন্দসই বিষয়বস্তু দেখার সুযোগ দিতে ফেসবুক ওয়াচে নতুন মিউজিক ডেস্টিনেশন চালু করেছে। তারা জানায় যে, ভারতের ব্যবহারকারীরা তার প্ল্যাটফর্মে টি-সিরিজ মিউজিক, জি মিউজিক সংস্থা এবং যশরাজ ফিল্মসের মতো সংস্থাগুলির মিউজিক ভিডিও দেখতে পারবেন ফেসবুক ওয়াচে।

সংস্থার মতে, ব্যবহারকারীরা এখন এই প্ল্যাটফর্মের মধ্যে দিয়ে বিভিন্নরকমের গান উপভোগ করতে সক্ষম হবে। ফেসবুক ইন্ডিয়ার পরিচালক এবং অংশীদার মনিশ চোপড়া বলেছেন ,"আমরা আমাদের গ্রাহকদের জন্য একটি মিউজিক ভিডিও তৈরির জন্য ভারতীয় সংগীত শিল্পের অংশীদারদের সঙ্গে কাজ করছি এবং এই প্ল্যাটফর্মে তাদের সঙ্গীত ভিডিও চালু করতে পারি তার চেষ্টা করছি।" আরও পড়ুন, বিশাখাপটনমে হিন্দুস্থান শিপইয়ার্ডে ক্রেন ভেঙে পড়ে মৃত্যু ১১ জনের

সংস্থাটি জানিয়েছে, ফেসবুকে অফিসিয়াল মিউজিক ভিডিওগুলি এমনভাবে পরিবেশন করবে যে নতুন সামাজিক অভিজ্ঞতা তৈরি করবে যা কেবল ভিডিওটি দেখার পাশাপাশি আরও নতুন অভিজ্ঞতা দেবে। এর মাধ্যম,এ অনেক নতুন শিল্পী এবং ট্র্যাক উঠে আসবে। গান ভিডিওগুলি এক ক্লিকেই (একটি সংগীত স্টিকার / সঙ্গীত ভিডিও থেকে] কোনও বন্ধুর গল্প বা নিউজ ফিডে একটি পোস্ট ভাগ করা যাবে। এছাড়াও, ফেসবুক করতে করতেই তারা গানটির ব্যাপারে কিংবা শিল্পীর ব্যাপারে বিস্তারিত জানতে পারবে।

ফেসবুক মিউজিক ভিডিও উপভোগ করতে পারবে ভারত, থাইল্যান্ড এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীরা। শুক্রবার, সোশ্যাল নেটওয়ার্কটি মার্কিন যুক্তরাষ্ট্রে শীর্ষ শিল্পীদের কাছ থেকে অফিশিয়াল মিউজিক ভিডিওগুলি তার মূল প্ল্যাটফর্মে আনার ঘোষণা করেছে।