Chingari: প্রাপ্তবয়স্কদের বিনোদনী অ্যাপ আনা হয়েছে? অভিযোগের জবাবে কী জানাল চিঙ্গারি
Chingari Video App is an alternative to China's TikTok (Photo Credits: Twitter)

ভারতের জনপ্রিয় শর্ট-ভিডিয়ো তৈরির অ্যাপ 'চিঙ্গারি'(Chingari)-র বিরুদ্ধে অভিযোগ উঠেছে বিশেষ ফিচারের মাধ্যমে তারা প্রাপ্তবয়স্কদের জন্য একটি বিনোদনী অ্যাপ তৈরি বা ডেভেলপ করেছে। চিঙ্গারি তাদের বিশেষ ফিচার 11-on-1 video call বা একজনের সঙ্গে আরেক জনের ভিডিয়ো কল কনটেন্টকে আলাদা একটা অ্যাডাল্ট এন্টারটেনমেন্ট অ্যাপ হিসেবে প্রতিষ্ঠা করতে চাইছে ।

চিঙ্গারি পেড ভিডিয়ো কলের মাধ্যমে অ্যাডাল্ট এন্টাটারটেনমেন্ট 18+ content অ্যাপ তৈরিতে অনেকটাই এগিয়ে গিয়েছে বলে খবরে প্রকাশ। তবে চিঙ্গারি সাফ জানিয়ে দিল এই অভিযোগ পুরোপুরি ভিত্তীহীন। প্রসঙ্গত, ভারতে চিনের শর্ট ভিডিয়ো অ্যাপ টিকটক নিষিদ্ধ হওয়ার পর বিকল্প হিসেবে ভারতের চিঙ্গারি বেশ জনপ্রিয়তা পায়। আরও পড়ুন-ধোনির জন্য ৩ ঘণ্টায় ৩.৬ মিলিয়ন ডাউনলোড, ভাইরাল ট্যুইট কি ভুয়ো? দেখুন

রিপোর্টে বলা হয়েছে চিঙ্গারি তাদের একটি ফিচার এনেছে যাতে ক্রিয়েটার এবং ইউজারদের মধ্যে ১৮ বছরের বেশী বা প্রাপ্তবয়স্কদের সরাসরি একজনের সঙ্গে একজনের পেড ভিডিয়ো কল করতে পারে। ক্রিয়েটারদের এর জন্য ভিডিয়ো কলের জন্য অর্থ দেওয়া হচ্ছে বলে সেই রিপোর্টে প্রকাশ। ইউজারদের আকৃষ্ট করতে বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞাপনও দেওয়া হচ্ছে। তবে Chingari এই অভিযোগ উড়িয়ে দিয়েছে।