BSNL Launches 6 Paisa Cashback Offer: সুখবর! এবার কল করলেই উল্টে টাকা দেবে বিএসএনএল
বিএসএনএল (Photo Credits: newsclick.in)

নতুন দিল্লি, ১ নভেম্বর: জিওকে টেক্কা দিতে নতুন অফার নিয়ে রাষ্ট্রায়ত্ত্ব টেলিকম সংস্থা বিএসএনএল (BSNL)। এবার ফোন করার জন্য গ্রাহককে ক্যাশব্যাক (Cashback) দেবে ভারত সঞ্চার নিগম লিমিটেড। ৫ মিনিট বা তার বেশি কল করলে ৬ পয়সা করে ক্যাশব্যাক দেবে তারা। ল্যান্ডলাইন, ব্রডব্যান্ড ও ফাইবার সাবস্ক্রাইবারদের জন্য এই অফার নিয়ে এসেছে BSNL। ৫ মিনিট বা তার বেশি সময় ফোনে কথা বললে প্রতি মিনিটে ৬ পয়সা ক্যাশব্যাক পাওয়া যাবে।

টেলিকম ব্যবসায় লড়াইয়ে সম্প্রতি সময়ে বিএসএনএল অস্তিত্ব টিকিয়ে রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে। সেই কারণেই তারা এই পদক্ষপ নিল বলে মনে করা হচ্ছে। এতে করে তাদের বর্তমান গ্রাহকদের টিকিয়ে রাখতে ও নতুন গ্রাহক টানতে এই পদক্ষেপ কাজে আসতে পারে। ১৬ অক্টোবর মাসে জিও (Jio) জানিয়েছিল অন্য নেটওয়ার্কে কল করতে প্রতি মিনিটে অতিরিক্ত ৬ পয়সা খরচ করতে হবে গ্রাহককে। TRAI-র ইন্টারকানেক্ট ইউসেজ চার্জের কারণে এই অতিরিক্ত খরচ হবে। যদিও জিও থেকে জিও নেটওয়ার্কে আনলিমিটেড কল করা যাবে। জিও-র এই পদক্ষেপে বেজায় অখুশি গ্রাহকরা। তাই মনে করা হচ্ছে, বিএসএনএলের এই পদক্ষেপের ঘোষণা করার ভালো সময় এখনই ছিল। আরও পড়ুন: BSNL: দীপাবলি ধামাকা অফার BSNL-র, দেশজুড়ে ফ্রিতে কথা বলুন সব নেটওয়ার্কে

এক বিবৃতিতে বিএসএনএলের ডিরেক্টর বিবেক বানজল (Vivek Banzal) বলেন, "ডিজিটাল যুগে যেখানে গ্রাহকরা ভয়েস এবং ডেটার জন্য ভালো মানের পরিষেবা খুঁজছেন। তখন আমরা চাই আমাদের গ্রাহকরা আপগ্রেডড নেক্সট জেনারেশন নেটওয়ার্কের সঙ্গে আরও বেশি যুক্ত হন।"

চলতি সপ্তাহেই প্রিপেড মোবাইল গ্রাহকদের জন্য নতুন প্ল্যান আনে বিএসএনএল। ১০৮ টাকা প্রিপেড প্ল্যানে প্রথম ২৮ দিন রোজ ১ জিবি ডেটা ব্যবহার করা যাবে। প্ল্যানটি ১৮০ দিন ভ্যালিডিটি। আপাতত শুধুমাত্র তামিলনাড়ু সার্কেলের BSNL প্রিপেড গ্রাহকরা এই প্ল্যান ব্যবহার করতে পারবেন। প্রথম ২৮ দিনের পরে অন্য প্ল্যান এক্সটেনশন রিচার্জ করা যাবে। ১ জিবি ডেটার সঙ্গেই প্রথম ২৮ দিন ৫০০ এসএমএস ব্যবহার করা যাবে। আর থাকছে দিনে ২৫০ মিনিট কল করার সুবিধা। দিল্লি ও মুম্বই সার্কেলের নম্বরেও এই প্ল্যান থেকে কল করা যাবে।