Under 19 Women's World Cup: ৫ রানে নিলেন চার উইকেট! ভারতের পারশাভি চোপড়ার অবিশ্বাস্য স্পেলে শ্রীলঙ্কা অল আউট ৫৯, রিচাদের জয় ৭ উইকেটে
Parshavi Chopra. (Photo Credits: Twitter)

মেয়েদের অনুর্ধ্ব ১৯ টি-২০ বিশ্বকাপে অবিশ্বাস্য স্পেল ভারতের পারশাভি চোপড়া (Parshavi Chopra)র। ৪ ওভার বল করে ১টা মেডেন সহ ৪টি উইকেট নিয়ে ১৬ বছরের উত্তরপ্রদেশের স্পিনার পারশাভি দিলেন মাত্র পাঁচটা রান। সুপার সিক্সের ম্যাচে দক্ষিণ আফ্রিকার পোচেস্ট্ররুমের মাঠে ইউপি-র লেগ স্পিনারের ঘূর্ণিতে চোখে সর্ষে ফুল দেখে শ্রীলঙ্কার অনুর্ধ্ব ১৯ মেয়েরা পুরো ২০ ওভার খেলে ৯ উইকেট হারিয়ে করে মাত্র ৫৯ রানে। শেষ অবধি ভারতীয় অনুর্ধ্ব ১৯ মহিলা দল ৭৬ বল বাকি থাকতে জিতল ৭ উইকেটে।

শ্রীলঙ্কার মাত্র দু জন দুই অঙ্কের রান করেন- অধিনায়িকা ভিষ্মি গুণারত্নে (২৫) ও উমায়া রথানায়েকে (১৩)। ভারতের মান্না কাশ্যপ দুটি ও তিতাস সাধু-অর্চনা দেবী একটি করে উইকেট নেন। জয়ের জন্য ৬০ রান তাড়া করতে নেমে ভারত শুরুতেই হারায় ওপেনার শেফালি ভর্মা (১৫) ও রিচা ঘোষ (৪)-কে। ২০ রানে ২ উইকেট হারিয়ে কিছু চাপে পড়ে গিয়েছিল। তবে ভারত অধিনায়িকা সৌমা তিওয়ারি (১৫ বলে ২৮) শেষ পর্যন্ত অপরাজিত থেকে দলকে জিতিয়ে আনেন। ৭.২ ওভারে তিন উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়জোনীয় রান তুলে নেয় ভারতের মেয়েরা।

চলতি মেয়েদের অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে সুপার সিক্সে গ্রুপ ১-র প্রথম ম্যাচে ভারতীয় মহিলা দল ৩৭ বল বাকি থাকতে ৭ উইকেটে হেরেছিল অস্ট্রেলিয়ার কাছে।