US Open 2021: ইউএস ওপেনে মহিলাদের সিঙ্গলস-র শিরোপা জিতলেন ব্রিটেনের এমা রাদুকানু
Emma Raducanu (Photo: Twitter)

ইউএস ওপেনে (US Open 2021) মহিলাদের সিঙ্গলস-র শিরোপা জিতলেন ব্রিটেনের এমা রাদুকানু (Emma Raducanu)। ফাইনালে কানাডার লায়লা ফার্নান্ডেজকে ( Leylah Fernandez ) ৬-৪, ৬-৩ ব্যবধানে হারান তিনি। ফলে ৫৩ বছর পর কোনও ব্রিটিশ মহিলা গ্র্যান্ড স্লাম শিরোপা জিতলেন।

ম্যাচের শুরুতেই এগিয়ে ছিলেন এমা। কিন্তু জোর টক্কর দিয়ে খেলায় ফিরে আসার চেষ্টা করেন প্রতিপক্ষ লায়লা। তবে জয়ের জন্য যেন মরিয়া হয়ে উঠেছিলেন এমা। বাঁ পা রক্তাক্ত হওয়ার পরও প্লাস্টার লাগিয়ে ফের খেলা শুরু করেন তিনি। ব্যাকহ্যান্ড ফোরহ্যান্ড থেকে সার্ভ সবেতেই সেরা ছিলেন এমা। আরও পড়ুন: Cristiano Ronaldo Scores On Manchester United Return: দেখুন ম্যানচেস্টারের জার্সিতে ১২ বছর পর ফিরে জোড়া গোল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর

দেখুন ম্যাচের হাইলাইটস:

প্রতিপক্ষ লায়লা ফার্নান্ডেজ কানাডিয়ান। কিন্তু তার থেকেও আশ্চর্যের যে এমা নিজেও কানাডায় জন্ম। রাদুকানুর জন্মও কানাডার টরন্টোয়। তাঁর বাবা ইয়ানের জন্ম রোমানিয়ার বুখারেস্টে, মা শেনিয়াং চিনা। পরিবারের সঙ্গে মাত্র ২ বছর বয়সে ইংল্যান্ডে চলে আসেন তিনি। এরপর থেকে সেখানেই টেনিস শেখা শুরু। এবারের উইম্বলডনে শেষ ১৬ অবধি পৌঁছেছিলেন রাদুকানু। অগাস্ট মাসে ক্যারিয়ারের সেরা র‌্যাঙ্কিং ১৫০-তে আসেন তিনি। এবার বিশ্বের প্রথম তিরিশে ঢুকে পড়তে চলেছেন।