Ranji Trophy: খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়িয়ে লড়ছেন মনোজ-শাহবাজ, পার্টনারশিপ ১৪৩ রানের
Manoj Tiwari. (Photo Credits: IANS)

 আলুর, ১৫ জুন: রঞ্জি ট্রফির সেমিফাইনালের দ্বিতীয় দিনের শেষে খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়িয়ে লড়ছে বাংলা। ৫৪ রানে ৫ উইকেটে হারিয়ে মহাবিপদে থেকে দিনের শেষ ৫০ ওভারে কোনও উইকেট না হারিয়ে  লড়ছে বাংলা। মনোজ তিওয়ারি (৮৪ অপরাজিত) -শাহবাজ আহমেদের (৭২ অপরাজিত) অবিচ্ছেদ্য পার্টনারশিপে ১৪৩ রানের পার্টনারশিপে লড়াইয়ে থাকল বাংলা। মধ্যপ্রদেশের প্রথম ইনিংস শেষ হয় ৩৪১ রানে। গতকালের থেকে মধ্যপ্রদেশ যোগ করে ৭০ রান। জবাবে ব্যাট করতে নেমে শূন্য রানে দুই ব্যাটার অভিষেক রমন, সুদীপ ঘরামিকে হারায় বাংলা। মধ্যপ্রদেশের বোলার কুমার কার্তিকেয়া প্রথম ওভারেই আউট করেন রমন, সুদীপকে। এরপর বাংলার বিপর্যয় আরও চওড়া হতে শুরু করে। অনুষ্টুপ মজুমদার (৪) আউট হতে বাংলার স্কোর দাঁড়ায় ১১ রানে ৩ উইকেট। এরপর আউট হন অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ (২২)। অভিষেক পোড়েল (৯) আউট হওয়ার পর, বাংলার স্কোর দাঁড়ায় ৫৪ রানে ৫ উইকেট।

সেখান থেকে মনোজ-শাহবাজ অনবদ্য ব্যাটিং করেন। ইনিংসের ১৫.৪ ওভারে বাংলার পঞ্চম উইকেট হারায়, আর দ্বিতীয় দিনের শেষে বাংলার ইনিংস যখন ৬৬ ওভার খেলা হয় তখনও বাংলার স্কোর ১৯৭/৫। এখানেই খেলা ঘোরাচ্ছেন মনোজ-শাহবাজ। যদিও বাংলা এখনও ১৪৪ রান পিছিয়ে, ফলে কাজ অনেক বাকি। বাংলার হয়ে এখনও ব্যাট করতে বাকি আছেন সায়ন মণ্ডল, আকাশ দীপ, প্রদীপ্ত প্রামাণিক ও মুকেশ কুমার। আরও পড়ুন- 

টেস্ট ব্যাটিংয়ে সিংহাসনে ফিরলেন জো রুট, কোহলি নামতে নামতে দশে

অন্য সেমিফাইনালে বেঙ্গালুরুতে উত্তরপ্রদেশের বিরুদ্ধে মুম্বইয়ের প্রথম ইনিংস শেষ হল ৩৯৩ রানে। দ্বিতীয় দিনের শেষে ১২ ওভার খেলে ইউপি ২৫ রানের মধ্যে ২ উইকেট হারিয়েছে। গতকাল মুম্বইয়ের হয়ে সেঞ্চুরি করেছিলেন যশস্বী জয়সওয়াল (১০০), আজ সেঞ্চুরি করলেন হার্দিক তামোরে (১১৫)।

প্রথম সেমিফাইনাল, আলুর

মধ্যপ্রদেশ ৩৪১

বাংলা ১৯৭/৫

মধ্যপ্রদেশ এখনও এগিয়ে ১৪৪ রানে

দ্বিতীয় সেমিফাইনাল, বেঙ্গালুরু

মুম্বই ৩৯৩

উত্তরপ্রদেশ ২৫/২

মুম্বই এখনও এগিয়ে ৩৬৮ রানে