Manika Batra in Tokyo Olympics 2020: টোকিও অলিম্পিক টেবিল টেনিসের প্রথম রাউন্ডে মনিকা বাত্রার অবিশ্বাস্য জয়
মনিকা বাত্রা

টোকিও, ২৫ জুলাই: টেবিল টেনিসে প্রথম রাউন্ডে গ্রেট ব্রিটেনের টিন টিন হোকে ৪-০-তে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠলেন ভারতের মনিকা বাত্রা (Manika Batra)। বিশ্বের ৬২ নম্বর মনিকা শনিবার হারিয়েছেন বিশ্বের ৯৪তম স্থানে থাকা টিন-টিন হো-কে। তিনি প্রথম চারটি গেমই জিতে দ্বিতীয় রাউন্ডে পৌঁছে যান।

রবিবার টিন টিন হো'র বিপরীতে কঠিন লড়াইয়ে নেমে অসাধ্য সাধন করেছেন মনিকা। তাঁর সঙ্গে ছিলেন না কোচ সন্ময় পরাঞ্জপে। বিতর্কের জেরে অলিম্পিকের ভিলেজে থাকতে দেওয়া হয়নি। বাইরে অন্য হোটেলে থাকতে হচ্ছে তাঁকে। টোকিও অলিম্পিকের জাতীয় কোচ সৌম্যদীপ রায় জানান, সন্ময় পরাঞ্জপের অনুপস্থিতিটির কারণে মনিকা তাঁর পরামর্শ শুনতে চাননি। খানিকটা দূরেই দাঁড়িয়ে ছিলেন সৌম্যদীপ। আরও পড়ুন, একটা জিতে, পদক থেকে দুটো ম্যাচ দূরে মেরী কম

১১-৪, ১১-৬, ১২-১০, ১১-৯ ফাইনাল স্কোর করে অবিশ্বাস্য জয়লাভ করেন মনিকা। ২০১১ সালে, মনিকা চিলি ওপেনে অনূর্ধ্ব ২১ দলে রৌপ্য পদক জেতেন। তিনি ২০১৪ সালে এশিয়ান গেমসের সাথে গ্লাসগোতে কমনওয়েলথ গেমসেও ভারতের প্রতিনিধিত্ব করেন, যেখানে তিনি কোয়ার্টার ফাইনালিস্ট ছিলেন। ২০১৮ সালে কমনওয়েলথ টেবিল টেনিসে ব্যক্তিগত স্বর্ণপদক প্রাপকে ১ম ভারতীয় মহিলার স্বীকৃতি পান মনিকা।