Lionel Messi: বিশ্বকাপ জয়ের পর ইনস্টায় মেসির মুখে বড় কথা
Lionel Messi. (Photo Credits:Twitter, BR Football)

দোহা, ১৮ ডিসেম্বর: জীবনের পঞ্চম বিশ্বকাপে নেমে স্বপ্নপূরণ হল লিওনেল মেসি (Lionel Messi)-র। কাতার বিশ্বকাপে প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হারের পর টানা ৬টা ম্যাচ জিতে খেতাব জিতলেন মেসি। ২০১৪ বিশ্বকাপের ফাইনালে উঠেও জার্মানির কাছে হেরেও একেবারে কাপ জয়ের দোরগড়া থেকে ফিরতে হয়েছিল, অবশেষে কাতারে ফ্রান্সকে হারিয় অধরা মাধুরী জিতলেন লিও।

কাপ জয়ের পর ইনস্টাগ্রামে এক আবেগ ভরা পোস্টে মেসি লিখলেন, " এই দিনটা, এই মুহূর্তটার জন্য আমি বারবার স্বপ্ন দেখেছি। এখনও বিশ্বাস হচ্ছে না এটা বাস্তব। আমাদের ওপর যারা ভরসা রেখেছে, যারা সমর্থন করেছে, আমাদের পরিবারের সবাইকে অনেক ধন্যবাদ জানাই। আমাদের সবার দলগত প্রচেষ্টায় বিশ্বকাপ জেতা সম্ভব হল, যা যে কোনও ব্যক্তি প্রচেষ্টার চেয়ে অনেক বড়। আমরা সব আর্জেন্টিনিয় বাসী একসঙ্গে বিশ্বজয়ের স্বপ্ন দেখেছি। একসঙ্গে দেখা স্বপ্নটা অনেক শক্তি পেয়েছে। আমরা আর্জেন্টিনিয়রা প্রমাণ করলাম, একসঙ্গে লড়লে সব কিছু সম্ভব।"আরও পড়ুন-গোল্ডেন বল জিতলেন মেসি, গোল্ডেন বুট এমবাপের, দেখুন কাতার বিশ্বকাপে কে কে জিতলেন

দেখুন বিশ্বকাপ জয়ের পর মেসির ইনস্টা পোস্ট

 

View this post on Instagram

 

A post shared by Leo Messi (@leomessi)

এদিকে, কাতার বিশ্বকাপের (Qatar World cup 2022) শুরু থেকেই খবর ছড়িয়েছিল বিশ্বকাপের শেষেই জাতীয় দল থেকে অবসর নেবেন মেসি ( Lionel Messi)। এমনকি মেসি নিজের মুখে সে কথা বলেছেন।সেমি-ফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে জয়ের পরই মেসি জানিয়ে দেন, ফাইনালই বিশ্বকাপে তার শেষ ম্যাচ। লম্বা ক্যারিয়ারে শুধু এই একটি অপ্রাপ্তিই ছিল মেসির। ক্যারিয়ারের গোধূলি বেলায় এসে পূরণ হলো তার সেই স্বপ্ন। রবিবারের দুর্ধর্ষ ফাইনাল সব হিসাবকে উল্টো করে দিল, ফ্রান্সকে (France) টাইব্রেকারে ৪-২ গোলে হারিয়ে ৩৬ বছর পর বিশ্বকাপ জয়ের স্বাদ পেল আর্জেন্টিনা (Argentina)

অনেকে ভেবেছিলেন, হয়তো তিনি জাতীয় দলকে বিদায় বলে দেবেন। তবে ফাইনালের পর আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসকে (TyC Sports) ৩৫ বছর বয়স বয়সী ফরোয়ার্ড বলেন, দেশের জার্সিতে খেলা চালিয়ে যাবেন তিনি। “আমি জাতীয় দল থেকে অবসর নিচ্ছি না। বিশ্বকাপ চ্যাম্পিয়ন হিসেবে আর্জেন্টিনার জার্সি গায়ে খেলতে চাই আমি।”