KKR vs SRH IPL 2024 Qualifier 1 Live Streaming: ফাইনালে ওঠার লড়াইয়ে নাইট রাইডার্স বনাম সান রাইজার্স, বিনামূল্যে সরাসরি কীভাবে দেখবেন শ্রেয়স আইয়ারদের সূর্য যুদ্ধ
Shreyas Iyer (Photo Credit: @KRxtra/ X)

আমেদাবাদ, ২১ মে: আজ, মঙ্গলবার রাতে আমেদাবাদে আইপিএলের কোয়ালিফায়ার ওয়ানে (IPL 2024 Qualifier 1) মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ও সান রাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)। লিগ পর্যায়ে প্রথম দুটি স্থানে থাকার সুবাদে কোয়ালিফায়ার ওয়ানের ম্যাচে খেলার সুযোগ পেয়েছে কলকাতা ও হায়দরাবাদ। তাই মঙ্গলবার আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে এই দুটি দলের কোয়ালিফায়ার পর্বে ম্যাচে যারা জিতবে তারা সরাসরি ফাইনালে উঠে যাবে। আর হেরে গেলেও সব শেষ হয়ে যাবে না। সেক্ষেত্রে শুক্রবার কোয়ালিফিয়ার টু-তে বেঙ্গালুরু অথবা রাজস্থানের বিরুদ্ধে খেলে ফাইনালে ওঠার সুযোগ থাকছে পরাজিত দলের।

তবে কোয়ালিফায়ার টু-নয়, মঙ্গলবার জিতে সরাসরি ফাইনালে খেলার লক্ষ্যে দুই দল। কলকাতা নাইট রাইডার্স লিগ তালিকায় শীর্ষে থেকে কোয়ালিফায়র ওয়ানে খেলার যোগ্যতা অর্জন করেছে। দু একটা ম্যাচ, কিছু জায়গা বাদ দিলে গৌতম গম্ভীরের দল চলতি আইপিএলে অপ্রতিরোধ্য ক্রিকেট খেলেছে। চলতি আইপিএলে নাইট রাইডার্স আর সান রাইজার্স হায়দরাবাদ চিত্তাকর্ষক ক্রিকেট খেলেছে। দুটি দলই দুশো প্লাস রান করাটা অভ্যাসে পরিণত করে ফেলেছে। দুটি দলেই একাধিক হার্ড হিটার ও ম্যাচ উইনার। দুটি দলেই এমন বেশ কিছু খেলোয়াড় আছেন যারা একেবারে অবিশ্বাস্যভাবে একাই ম্যাচ বের করে আনার ক্ষমতা রাখেন। আরও পড়ুন-জানুন কে জিততে পারে এই ম্যাচ, কলকাতা না হায়দরাবাদ কারা এগিয়ে

কলকাতা নাইট রাইডার্সে সুনীল নারিন, আন্দ্রে রাসেল, শ্রেয়স আইয়ার, ভেঙ্কটেশ আইয়ার, বরুণ চক্রবর্তী-দের মত ম্যাচ উইনার আছে। সেখানে হায়দরাবাদে আছেন ট্রাভিস হেড, অভিষেক শর্মা, হেনরিক ক্লাসেন, প্যাট কামিন্স, আর্শদীপ সিং। মোদী স্টেডিয়ামে ম্যাচ জমে যাওয়ার সব উপাদান তৈরি আছে। হায়দরাবাদে যদি বিস্ফোরক ব্যাটিং ফ্যাক্টারের জন্য এগিয়ে থাকে, তাহলে কলকাতা এগিয়ে থাকবে স্পিন বোলিং, দলগত সংহতি আর ফর্মের বিচারে।

এক নজরে দেখে নেওয়া যাক কোয়ালিফায়ার ওয়ানে কেকেআর-এসআরএইচ ম্যাচ নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য--

কবে, কোথায় আয়োজিত হবে কোয়ালিফায়ার ওয়ানে কলকাতা বনাম হায়দরাবাদ ম্যাচ?

আজ, মঙ্গলবার আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আয়োজিত হবে এই খেলা।

ভারতীয় সময় কটা থেকে শুরু হবে খেলা

আজ, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে শুরু হবে খেলা। তার আগে সন্ধ্যা ৭টায় হবে টস। তবে ঘণ্টখানেক আগে থেকে ম্যাচের বিশ্লেষণ নিয়ে টিভি ও মোবাইলে শুরু হবে খেলার কভারেজ।

বৃষ্টিতে খেলা ভেস্তে গেলে কী হবে?

কোনও রিজার্ভ ডে নেই। বৃষ্টিতে ভেস্তে গেলে লিগ পর্যায়ে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকায় কলকাতা নাইট রাইডার্স ফাইনালে উঠে যাবে।

টিভিতে কোন চ্যানেলে দেখা যাবে খেলা?

আইপিএলের টিভি সম্প্রচার স্বত্ত্ব আছে স্টার স্পোর্টসের কাছে। স্টার স্পোর্টস নেটওয়ার্কের বিভিন্ন চ্যানেলে দেখা যাবে খেলা। ইংরেজি হিন্দি, বাংলা সহ নানা ভাষায় কমেন্ট্রি হবে।

মোবাইল, ট্যাব বা লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমে কীভাবে দেখা যাবে খেলা?

জিও সিনেমা অ্যাপের মাধ্যমে বিনামূল্য সরাসরি দেখা যাবে খেলা। ইংরেজি, হিন্দি, বাংলা, মারাঠি সহ নানা ভাষায় হবে কমেন্ট্রি।