কলকাতা লিগ চ্যাম্পিয়ন হতে হলে ইস্টবেঙ্গলকে আজ যা করতে হবে
আজ খেলতে নামবে কি ইস্টবেঙ্গল! (Photo Credits: Quess East Bengal FC)

কলকাতা, ৩ অক্টোবর: কলকাতা লিগ জিততে হলে আজ সাত গোলে জিততে হবে ইস্টবেঙ্গলকে (East Bengal)। কল্যাণীর মাঠে কাস্টমসের বিরুদ্ধে ইস্টবেঙ্গল যদি সাত গোলে জিততে না পারে, তাহলে পিয়ারলেস (Peerless) কলকাতা লিগ জিতে নজির গড়বে। পয়েন্টে তালিকায় এখন শীর্ষে পিয়ারলেস (১১ ম্যাচে ২৩ পয়েন্ট)। মোহনবাগান (Mohun Bagan) ১১ ম্যাচে ২০ পয়েন্ট সংগ্রহ করে দু নম্বরে আছে। এক ম্য়াচ কম খেলে ইস্টবেঙ্গল সমসংখ্যক পয়েন্ট পেয়ে তিন নম্বরে আছে। আজ ইস্টবেঙ্গল জিতলে, গোলের বিচারে স্থির হবে কারা কলকাতা লিগ জিতবে।

পিয়ারলেসের স্বপক্ষে মোট ২৪টি গোল করেছে, সেখানে ইস্টবেঙ্গল করেছে ১৭টি গোল। ফলে পিয়ারলেসকে গোলের গড়ে টপকে যেতে ইস্টবেঙ্গলকে করতে হবে অন্তত ৭টি গোল। আরও পড়ুন-টেস্টে সেঞ্চুরির অভিষেক মায়াঙ্ক আগরওয়ালের, দেড়শো টপকে গেলেন রোহিত শর্মা

কিন্তু এখন সবচেয়ে বড় প্রশ্ন হল, এই ম্য়াচে ইস্টবেঙ্গল খেলতে নামবে তো! আজ সকালে খবর ছিল আগে থেকে সূচি না জানায় টিমের অনেক ফুটবলার না থাকায় আজ ম্যাচে নামবে না ইস্টবেঙ্গল। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জোর জল্পনা শুরু হয়-ইস্টবেঙ্গল হয়তো খেলবে। যদিও নিশ্চিত করে ক্লাব কর্তারা কিছু বলছেন না। তবে ইস্টবেঙ্গল যদিও এই ম্য়াচে শেষ পর্যন্ত নেমে সাত গোলে জিতে লিগ চ্য়াম্পিয়ন হয় তা সত্য়ি চমকপ্রদ হবে। এমন একটা সময় এখন সবার নজর পিয়ারলেসের দিকে। অনেক প্রতিবন্ধকতা জয় করে ৬১ বছর পর তথাকথিত ছোট দল হিসাবে পিয়ারলেস কলকাতা লিগ খেতাব জয়ের দোরগড়ায় দাঁড়িয়ে।