Bengaluru FC vs SC East Bengal: আইএসএলে আজ বেঙ্গালুরু এসসি-র মুখোমুখি হবে এসসি ইস্টবেঙ্গল; জেনে নিন দুই দলের সম্ভাব্য একাদশ ও পরিসংখ্যান
SC East Bengal (Photo: Twitter)

ইন্ডিয়ান সুপার লিগে (ISL 2020-21) আজ বেঙ্গালুরু এসসি-র মুখোমুখি হবে এসসি ইস্টবেঙ্গল (Bengaluru FC vs SC East Bengal)। গোয়ার ফতোর্দা স্টেডিয়ামে হবে এই ম্যাচ। পরপর ৬ ম্যাচে অপরাজিত হিসেবে শুরু করলেও শেষ তিন ম্যাচে হেরেছে বেঙ্গালুরু। মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে হারের হ্যাটট্রিকের পরেই ছাঁটাই হয়েছেন সুনীল ছেত্রীদের কোচ কার্লেস কুদ্রাত। এই মুহূর্তে দায়িত্বে সহকারী কোচ নৌশাদ মুসা। শেষ ৩ ম্যাচ দলের আক্রমণ বিভাগকে নড়বড়ে দেখিয়েছে। প্লে অফসের জন্য চ্যালেঞ্জ নিতে সুনীল ছেত্রীদের লড়াইের ঝাঁঝ বাড়াতে হবে। এদিকে এফসি গোয়ার বিরুদ্ধে আগের ম্যাচে হলুদ কার্ড দেখে নির্বাসিত হয়েছেন এসসি ইস্টবেঙ্গলের কোচ রবি ফাওলার। আজকের ম্যাচে তিনি রিজার্ভ বেঞ্চে বসতে পারবেন না। দায়িত্ব সামলাবেন সহকারী অ্যান্টনি গ্র্যান্ট। ২২ বছর বয়সি লাল-হলুদের নাইজিরীয় তারকা ব্রাইট এনোবাখারে গোয়ার বিরুদ্ধে চার জনকে কাটিয়ে বিস্ময় গোল করে ইতিমধ্যেই মন জয় করে নিয়েছেন ফুটবলপ্রেমীদের।

এসসি ইস্টবেঙ্গলের সম্ভাব্য প্রথম একাদশ: দেবজিৎ মজুমদার (গোলরক্ষক), সুরচন্দ্র সিং, ড্যানিয়েল ফক্স, স্কট নেভিল, রাজু গায়েকোয়াড়, হাওবাম তোম্বা সিং, মাট্টি স্টেইনম্যান, বিকাশ জাইরু, মহম্মদ রফিক, জ্যাকুয়াস মাঘোমা, ব্রাইট এনোবাখারে। আরও পড়ুন: Rishabh Pant & Ravindra Jadeja Injury: চোট পেয়ে মাঠের বাইরে ঋষভ পন্থ ও রবীন্দ্র জাদেজা

বেঙ্গালুরু এফসি-র সম্ভাব্য প্রথম একাদশ: গুরপ্রীত সিং সান্ধু (গোলরক্ষক), রাহুল ভেকে, প্রতীক চৌধুরী, জুয়াানন, হরমনজোৎ খাবরা, এরিক পারটালু, ডিমাস ডেলগাদো, সুরেশ ওয়াংজাম, ক্লেইটন সিলভা, ক্রিস্টিয়ান ওপসেথ, সুনীল ছেত্রী।

পরিসংখ্যান: আই লিগ, ফেডারেশন কাপ এবং সুপার কাপ মিলিয়ে এর আগে দশ বার একে অপরের মুখোমুখি হয়েছে দুই দল। ৬ বার জিতেছে এসসি ইস্টবেঙ্গল। চার জিতেছে বেঙ্গালুরু এফসি।