ATK-Mohun Bagan: বাণিজ্য মন্ত্রকে নথিভুক্ত হল এটিকে-মোহনবাগান, বোর্ডে ৫ ডিরেক্টর
এটিকে-মোহনবাগান (Photo: Twitter)

কলকতা,১৮ জুন: ভারত সরকারের বাণিজ্য মন্ত্রকে নথিভুক্ত হল এটিকে-মোহনবাগান (ATK Mohun Bagan)। কলকাতার দুই ক্লাব যুক্ত হয়ে নতুন কম্পানি হিসেবে আত্মপ্রকাশ করল এটিকে মোহনবাগান প্রাইভেট লিমিটেড (ATK-Mohun Bagan Pvt. Ltd)। সংস্থার ৫ ডিরেক্টরের নামও ঘোষণা হয়েছে। নতুন সংস্থার অথরিটি থাকবে এই পাঁচজনের হাতেই। ৫ জন ডিরেক্টর হলেন উৎসব পারেখ, সৃঞ্জয় বোস (Srinjoy Bose), দেবাশিস দত্ত, গৌতম রায় এবং সঞ্জীব মেহেরা। এর আগে যখন কলকাতা গেমস অ্যান্ড স্পোর্টস প্রাইভেট লিমিটেড ছিল, তখনও বোর্ডে ডিরেক্টর ছিলেন না সঞ্জীব গোয়েঙ্কা। নতুন কেম্পানির বোর্ডেও তিনি নেই। মোহনবাগানের তরফে ২ জন এবং এটিকে-র তরফে ৩ জন ডিরেক্টর নিযুক্ত হয়েছেন।

চলতি বছরের জানুয়ারিতে দুটি ক্লাব সংযুক্ত হওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। যার ফলে ২০২০-২১ মরসুমে আইএসএলে খেলতে পারবে মোহনবাগান। মোহনবাগান ক্লাবের সঙ্গে মিশে যায় তিনবারের আইএসএল চ্যাম্পিয়ন এটিকে। এটিকে মোহনবাগান প্রাইভেট লিমিটেড নামে ভারত সরকারের খাতায় নাম নথিভুক্ত হল নতুন ক্লাবের তত্ত্বাবধায়ক সংস্থার। সংস্থার ঠিকানা দেওয়া হয়েছে, ধনশ্রী টাওয়ার, ৭০ ডায়মন্ডহারবার রোড, কলকাতা ৭০০০২৩। আরও পড়ুন: IM Vijayan Recommended For Padma Shri: পদ্মশ্রী সম্মানের জন্য আই এম বিজয়নের নাম সুপারিশ করল AIFF

এই বছর পঞ্চমবারের মতো আই লীগের শিরোপা জিতেছে মোহনবাগান। মার্চ মাসে চেন্নাইয়াইন এফসিকে হারিয়ে এটিকে তাদের তৃতীয় আইএসএল খেতাব জিতেছে। আইএসএল-এ অংশ নেওয়া ছাড়াও এটিকে মোহনবাগান এএফসি কাপের গ্রুপ পর্বে খেলবে এটিকে মোহন বাগান।