Euro Cup 2024 Live Streaming France vs Poland: গ্রুপের শেষ ম্যাচে আজ রাতে নামছে ফরাসি, ডাচরা, সরাসরি দেখবেন কীভাবে
Kylian Mbappe (Photo Credit: @IBZBLUE/ X)

জার্মানি, সুইজারল্যান্ড, স্পেন, ইতালি-রা করে ফেলেছে। এলার কি ইউরো কাপের গ্রুপ পর্বের বাধা টপকে নক আউটে উঠে যাবে ইউরোপের দুই হেভিওয়েট ফ্রান্স ও নেদারল্যান্ডস। গ্রুপ ডি-র শেষ ম্যাচে নেদারল্যান্ডস খেলবে দুটি ম্যাচেই হারা পোল্যান্ডের বিরুদ্ধে। আর ডাচরা মুখোমুখি হবে অস্ট্রিয়া। অস্ট্রিয়া দুরন্ত ফুটবল খেলে হারিয়ে দিয়েছিল পোলিশ-দের। ফ্রান্স ও নেদারল্যান্ডস-দুটি দলই একটি জয়, ও দুজনের মধ্যে খেলা ড্র করে চার পয়েন্ট সংগ্রহ করেছে। চলতি ইউরোয় ফ্রান্স তাদের প্রথম ম্যাচে ১-০ গোলে হারিয়েছিল অস্ট্রিয়াকে। সেখানে পোল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছিল নেদারল্যান্ডস। এরপর ফ্রান্স-ডাচ ম্যাচ গোলশূন্যভাবে শেষ হয়। একটি গোল বেশী করার সুবাদে গোলপার্থক্যের হিসেবে গ্রুপ শীর্ষে এখন ডাচরা।

সুপার পাওয়ার এই দুটি দেশই এদিন ড্র করলেই প্রি কোয়ার্টার ফাইনালে উঠে যাবে। অস্ট্রিয়াকে সরাসরি শেষ ষোলোয় উঠতে হলে হারাতেই হবে ডাচদের। অস্ট্রিয়া ড্র করলে, আর ফ্রান্স হেরে গেলে, তিনটি দলের পয়েন্ট ৪ হয়ে যাবে। তখন গোলপার্থক্যে ঠিক হবে কোন দুটি শেষ সরাসরি শেষ ১৬-এ উঠবে। প্রথম দুটি ম্যাচে হেরে পোল্যান্ড বিদায়ের মুখে দাঁড়িয়েছে। পোলিশদের কাছে একটাই উপায় নক আউটে ওঠার। সেটা হল শেষ ম্যাচে ফরাসিদের হারিয়ে চমকে দেওয়ার পাশাপাশি আশা করা অস্ট্রিয়ার হারের। সঙ্গে অন্য গ্রুপের দিকেও তাকিয়ে থাকতে হবে। কারণ ৬টি গ্রুপের তৃতীয় স্থানে দলের মধ্যে থেকে সেরা চারটি দল প্রি কোয়ার্টার ফাইনালে উঠবে।

কবে, কোথায় ইউরো ২০২৪-এর গ্রুপ লিগের ফ্রান্স বনাম পোল্যান্ড-এর মধ্যে ম্যাচ আয়োজিত হবে ?

আজ, মঙ্গলবার ভারতীয় সময় রাত সাড়ে ৯টায় জার্মানির ডর্টমুন্ডের সিগন্যাল ইদুনা পার্কে ইউরো ২০২৪ ম্যাচে মুখোমুখি হবে ফ্রান্স ও পোল্যান্ড।

কবে, কোথায় ইউরো ২০২৪-এর গ্রুপ লিগের নেদারল্যান্ড বনাম অস্ট্রিয়া-এর মধ্যে ম্যাচ আয়োজিত হবে ?

নেদারল্যান্ডস ও অস্ট্রিয়ার মধ্যে গ্রুপ ডি-র শেষ ম্যাচ বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে আজ, মঙ্গলবার ভারতীয় সময় রাত সাড়ে ৯টা থেকে শুরু হবে।

ম্যাচ দুটি কখন থেকে শুরু হবে?

যাতে গ্রুপে কোনও দল বিশেষ সুবিধা না পেয়ে যায় এবং গড়াপেটা রুখতে প্রতিটি গ্রুপের শেষ ম্যাচ একই সঙ্গে আয়োজন হচ্ছে। সেই মত আজ, ভারতীয় সময় রাত সাড়ে ৯ টায় ও বাংলাদেশের সময় অনুযায়ী রাত ১০টা থেকে শুরু হবে খেলা।

কী হলে কী হবে

গ্রুপের শক্তিশালী দুই দল ফ্রান্স ও নেদারল্যান্ডস দুটি ম্যাচ খেলে ৪ পয়েন্ট পেয়েছে। পয়েন্ট সমান থাকলেও গোলপার্থক্যের হিসেবে এখন গ্রুপ শীর্ষে আছে ডাচরা। সেখানে দুটি ম্যাচ খেলে অস্ট্রিয়া তিন পয়েন্ট সংগ্রহ করেছে। পোল্যান্ড দুটি খেলে দুটিতেই হারায় পয়েন্টের খাতা খোলেনি। শেষ ম্যাচে অস্ট্রিয়া ডাচদের হারাতে পারলে গ্রুপের হিসেব উল্টে যাবে। গ্রুপ থেকে দুটি দল সরাসরি শেষ ১৬-য় উঠবে। আর তৃতীয় স্থানে থাকা দলকে অপেক্ষা করতে হবে ৬ গ্রুপের মধ্যে থেকে ৪টি স্থানের একটিতে থাকতে পয়েন্ট ও গোলপার্থক্যের। অস্ট্রিয়া যদি ডাচদের হারায়, আর ফ্রান্স যদি পোলিশদের কাছে তাহলে হিসেব ঘেঁটে যাবে।

টিভিতে কোথায় দেখবেন ফ্রান্স বনাম পোল্যান্ড, ইউরো ২০২৪ ম্যাচ

সরাসরি টিভিতে ফ্রান্স বনাম পোল্যান্ড, ইউরো ২০২৪ ম্যাচ ভারতে সোনি স্পোর্টস নেটওয়ার্ক (Sony Sports Network) এবং বাংলাদেশে সোনি সিক্সে (Sony Six) সম্প্রচার করা হবে। ফ্রান্স-পোল্যান্ড ম্যাচটি ইংরেজি কমেন্ট্রির মাধ্যমে দেখানো হবে সোনি টেন ২ এইচডি ও এসডি চ্যানেলে।

টিভিতে কোথায় দেখবেন নেদারল্যান্ডস বনাম অস্ট্রিয়ার মধ্যে ইউরো ২০২৪ ম্যাচ

সরাসরি টিভিতে দেখতে হলে খুলতে হবে সোনি স্পোর্টস নেটওয়ার্কের চ্যানেলগুলি। নেদারল্যান্ড-অস্ট্রিয়া ম্যাচটি ইংরেজি কমেন্ট্রির মাধ্যমে দেখানো হবে সোনি টেন এইচডি ও এসডি চ্যানেলে।

জেনে নিন অনলাইনে কোথায় সরাসরি দেখবেন এই দুটি ম্যাচ

সোনি-লিভ (Sony-Liv) অ্যাপ ও ওয়েবসাইটে দুটি খেলাই সরাসরি দেখানো হবে।