দেশসেবা করতে ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে সরলেন ধোনি, দু মাস ক্রিকেট থেকে বিশ্রামের সিদ্ধান্ত মাহি-র
বিশ্বকাপে রক্তাক্ত ধোনির এই ছবিটা ভাইরাল হয়েছিল। (Photo Credits: Twitter/ @DazzlingSree27_)

নয়া দিল্লি, ২০ জুলাই: Mahendra Singh Dhoni-আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে নিজেকে সরিয়ে নিলেন মহেন্দ্র সিং ধোনি। পাশাপাশি আগামী দু মাস কোনওরকম ক্রিকেট খেলবেন না বলেও বোর্ডকে জানিয়ে দিয়েছেন মাহি। তবে এখনই অবসর নেওয়ার সিদ্ধান্ত উড়িয়ে দিয়েছেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক। আগামী দু মাস ধোনি ভারতীয় আধা সেনাবাহিনীর Parachute Regiment-র হয়ে কাজ করতে চান বলে জানানো হয়েছে।

আগামিকাল, রবিবার মুম্বইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ভারতীয় দল নির্বাচিত করবেন নির্বাচকরা। তার আগে ধোনি নিজেকে ক্যারিবিয়ান সফর থেকে সরিয়ে নিলেন। আরও পড়ুন-গেরুয়া রাজনীতিতে এবার টলিগঞ্জ , বিজেপিতে যোগ দিলেন টলিউডের একঝাঁক তারকা

বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের বিদায়ের পর থেকে ধোনির অবসর নিয়ে জল্পনা চলছে। কিউইদের বিরুদ্ধে ৩৫০তম ওয়ানডে খেলেছিলেন মাহি। অনেকেই বলেছিলেন, ৩৫০তম ওয়ানডে খেলেই ধোনির কেরিয়ারে যবনিকা পাত ঘটবে। অনেকে আবার বলেছিলেন, এখনই নয়, আগামী বছর টি টোয়েন্টি বিশ্বকাপে খেলেই থামবেন মাহি।

ক দিন আগেই সংবাদমাধ্যমে প্রকাশ হয় ধোনি খেলা ছেড়ে ক দিনের মধ্যেই বিজেপি-তে যোগ দেবেন। আবার মাহির এক ঘনিষ্ঠ বন্ধুর দাবি ছিল, ধোনি এবার সেনাবাহিনীর হয়ে ডিউটিতে কঠিন কোনও জায়গায় যাওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন।

শোনা যাচ্ছিল, ধোনি যদি নিজে থেকে সরে দাঁড়াতে না চান, তাহলে নির্বাচকরা তাঁকে দলগঠনের সময় 'অটোমেটিক চয়েস' মনে করছেন না। কারণ ভারতীয় নির্বাচকরা এখন থেকে ২০২৩ বিশ্বকাপ নিয়ে ভাবতে চান। তাই ধোনির জায়গায় উইকেটের পিছনে ঋষভ পন্থ, সঞ্জু স্যামসনদের আরও বেশি সুযোগ দিতে চান নির্বাচকরা। এদিকে, আগামিকাল ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ভারতীয় দলে বেশ কিছু চমক অপেক্ষা করে আছে। কেদার যাদব, দীনেশ কার্তিকদের বাদ পড়ার কথা। বিরাট কোহলি পুরো সফরেই খেলবেন বলে খবর।