এমএস ধোনির ভবিষ্যৎ নিয়ে নির্বাচকদের সঙ্গে কথা বলবেন সৌরভ গাঙ্গুলি, জানেন কবে ঠিক হবে মাহির ভবিষ্যৎ
বোর্ডে টিম সৌরভ। (Photo Credits: Twitter)

মুম্বই, ১৭ অক্টোবর: আগামী ২৩ অক্টোবর, বুধবার সরকারীভাবে বিসিসিআই (BCCI) সভাপতি হিসেবে কাজ শুরু করবেন, আর তারপরই দিন এমএস ধোনি (MS Dhoni)-র ভবিষ্যত নিয়ে বসে পড়ছেন সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)। সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী সভাপতি আসনে বসার পরদিন, মানে আগামী ২৪ অক্টোবর ধোনির ভবিষ্যৎ নিয়ে নির্বাচকদের সঙ্গে বসছেন সৌরভ। অধিনায়ক বিরাট কোহলির সঙ্গেও কথা বলবেন দাদা। সেইদিনই, ২৪ অক্টোবর বাংলাদেশের বিরুদ্ধে ভারতের টি টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করা হবে। এর আগে ঠিক ছিল এই দল নির্বাচন হবে ২১ অক্টোবর। কিন্তু এখন জানা যাচ্ছে, সৌরভের বোর্ডের দায়িত্ব নেওয়ার পরই দল নির্বাচন হবে। বোঝাই যাচ্ছে ধোনির ভবিষ্যৎ ঠিক হয়ে যেতে পারে ২৪ অক্টোবর।

সৌরভ আগেই জানিয়েছেন, ''ধোনি কী চান সেটা আগে দেখা হবে। আমি ওর সঙ্গে কথা বলব।'' 'দ্য কুইন্ট-এ প্রকাশিত খবর অনুযায়ী বিসিসিআইয়ের নতুন সংবিধান মেনে নির্বাচন কমিটিতে কোচ রবি শাস্ত্রীকে রাখা হবে না। আরও পড়ুন-মহাত্মা গান্ধীকে হত্যার মূল ষড়যন্ত্রকারী হলেন সাভারকর, তাকেই কি না ভারত রত্ন! তোপ দাগলেন দিগ্বিজয় সিং

ক্রিকেটীয় জীবন থেকেই সৌরভের সঙ্গে ধারাভাষ্যকার রবি শাস্ত্রী-র সম্পর্কটা মধুর ছিল না। পরে ভারতীয় দলের কোচ নিয়োগ নিয়ে রবি শাস্ত্রীর সঙ্গে সৌরভের সম্পর্কটা একেবারে তলানিতে ঠেকে। অনিল কুম্বল টিম ইন্ডিয়ার কোচ হওয়ার পর সৌরভকে তোপ দেগে শাস্ত্রী বলেছিলেন, দাদা মুর্খের স্বর্গে বাস করেন।

সেই সৌরভ এখন খোদ বিসিসিআই সভাপতি। দেশের ক্রিকেট প্রশাসনের সর্বোচ্চ পদে। তাই দাদা ভক্ত, আর শাস্ত্রীর ট্রোলার্সদের মুখে এখন প্রতিশোধের স্লোগান। এমন একটা আবহে রবি শাস্ত্রীকে নিয়ে সৌরভ গাঙ্গুলি কিছু বললেই বড় খবর হয়ে যেতে পারে। কলকাতায় ফেরার পর সৌরভের উদ্দেশ্যে রবী শাস্ত্রীকে নিয়ে প্রশ্ন উড়ে আসা। সাংবাদিকরা সৌরভকে প্রশ্ন করেন, তিনি সভাপতি হওয়ার পর কোচ রবি শাস্ত্রীর সঙ্গে কথা বলেছেন কিনা। এই প্রশ্ন করা হয় সৌরভকে। তখন দেশের প্রাক্তন অধিনায়ক মুচকি হাসি সাংবাদিকদের পাল্টা প্রশ্ন করে বলেন, " এখানে রবি শাস্ত্রীর প্রসঙ্গ আসছে কেন? ও কী করল এখানে?"

সভাপতি সৌরভকে স্বাগত জানাতে সিএবি বিশেষ ব্যবস্থা করা হয়েছিল। সৌরভকে শুভেচ্ছা জানাতে ১০ পাউন্ড ওজনের কেক এনেছিলেন সিএবি কর্তারা। কেকের উপরে ছিল সৌরভের মুখের প্রতিচ্ছবি। সৌরভ ইতিমধ্যেই ভারতীয় ক্রিকেট বোর্ডের ভাবমূর্তি ফেরাতে রোডম্যাপ বানাতে শুরু করেছেন। আগেই জানিয়েছিলেন, দায়িত্ব নিতেই ফার্স্ট ক্লাসে খেলা ক্রিকেটারদের জন্য কাজ করতে চান।