ICC World Cup 2019: সিংহাসনে বসেই বিশ্বজয়ে নামবেন বিরাট কোহলি, বিরাট একা কাপ দিতে পারবেন না বললেন সচিন
বিশ্বকাপে কোহলি নামবেন শীর্ষে থেকে, রোহিত দু নম্বরে। (Photo Credits: Getty Images)

দুবাই, ২২ মে: বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান হিসেবেই ইংল্যান্ডে বিশ্বকাপ (ICC World Cup 2019) খেলতে নামবেন বিরাট কোহলি (Virat Kohli)। সদ্য প্রকাশিত আইসিসি ওয়ানডে ক্রম তালিকায় শীর্ষে থাকলেন কোহলি। বোলারদের তালিকায় শীর্ষে বুমরা (Jasprit Bumrah)। মজার বিশ্বকাপে ভারত শুধু এক নম্বর ব্যাটসম্যান-বোলার নিয়েই নামছে না। সঙ্গে ওয়ানডে-তে বিশ্বের দু নম্বর ব্যাটসম্যানও ভারতীয়। ওয়ানডে ক্রম তালিকায় দু নম্বরে নিজের স্থানটা মজবুত করলেন রোহিত শর্মা (Rohit Sharma)। ব্যাটসম্যানদের তালিকায় তিন নম্বরে রস টেলর। চার ও পাঁচ নম্বরে যথাক্রমে ক্যারিবিয়ান সাই হোপ (Sai Hope), দক্ষিণ আফ্রিকান কুইন্টন ডি কক (quinton de kock)।

এদিকে, সচিন তেন্ডুলকর বললেন, ''বিরাট কোহলি একা বিশ্বকাপ এনে দিতে পারবেন না। বিশ্বকাপ জিততে হলে প্রত্যেককে সেরাটা উজাড় করে দিতে হবে, টিমগেম খেলতে হবে।''সচিন এই কথাটা হয়তো তাঁর অতীত অভিজ্ঞতা থেকেই বলেছেন। ১৯৯২ থেকে ২০১১- মোট ৬টা বিশ্বকাপ খেলেছেন। ১৯৯৬ বিশ্বকাপে সচিন অসাধারণ খেলেন। কিন্তু তিনি একাই যা খেলেন। ফলে দল চ্যাম্পিয়ন হতে পারেনি। এবারও কোহলির অবস্থাটাও তেমন যাতে না হয় সেটাই হয়তো আগে থেকে বললেন মাস্টার ব্লাস্টার। গত বছর ইংল্যান্ড সফরে টেস্ট সিরিজে ঠিক তাই হয়তো। কোহলি অসাধারণ সব ইনিংস খেলেন। কিন্তু সতীর্থকরা তাঁর অসাধারণ ইনিংসের দাম দিতে না পারায় সেই টেস্ট সিরিজে ভারতের ভরাডুবি হয়েছিল।

বিশ্বকাপে চার নম্বরে টিম ইন্ডিয়ার কাকে চার নম্বরে ব্যাট করতে পাঠানো উচিত? সচিন বললেন, ''সেটা বড় কথা নয়। ওয়ানডে-তে চার নম্বর ব্যাটিং পজিশনটা ভারতের কাছে সমস্যার নয়। আমাদের দলে সব ক্রিকেটারই এত ক্রিকেট খেলেছে যে সবাই জানে ৪,৬,৮-যত নম্বরেই ব্যাট করতে নামা হোক, তাদের ঠিক কী করতে হবে।''