Tim Paine Steps Down From AUS Test Captaincy: অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়কের পদ ছাড়লেন টিম পেইন
Tim Paine

অ্যাশেজ সিরিজ শুরুর মাত্র তিন সপ্তাহ আগে অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়কের (Australia Test captain) পদ ছাড়লেন টিম পেইন (Tim Paine)। মহিলা সহকর্মীকে আপত্তিকর মেসেজ পাঠানোর জন্য তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (Cricket Australia)। ৩৬ বছর বয়সি টিম পেইন শুক্রবার বিকেলে হোবার্টে এক সাংবাদিক সম্মেলনে পদত্যাগ করার কথা ঘোষণা করেন। ২০১৮ সালের মার্চে অস্ট্রেলিয়ার ৪৬তম টেস্ট অধিনায়ক নিযুক্ত হন পেইন।

পেইন বিবৃতিতে বলেছেন, "আজ, আমি অস্ট্রেলিয়ার পুরুষ টেস্ট দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত ঘোষণা করছি। এটি একটি অবিশ্বাস্যভাবে কঠিন সিদ্ধান্ত, কিন্তু আমার, আমার পরিবার এবং ক্রিকেটের জন্য সঠিক সিদ্ধান্ত।"

পেইনের অধিনায়কত্ব ছাড়ার পেছনে সেক্সটিংয়ের ঘটনাটি প্রায় চার বছরের বেশি সময়ের আগের। তাসমানিয়া ক্রিকেট দলের এক  প্রাক্তন মহিলা কর্মচারীকে ২০১৭-১৮ সালের অ্যাসেজ সিরিজের আগে নিজের পুরুষাঙ্গের ছবি-সহ বেশ কিছু যৌন উস্কানিমূলক মেসেজ পাঠিয়েছিলেন পেইন। সেই মহিলার অভিযোগের ভিত্তিতেই পেনের বিরুদ্ধে তদন্তে নামে ক্রিকেট অস্ট্রেলিয়া। নিজের অপরাধ স্বীকার করে নিয়েই অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন পেইন। ক্রিকেট বোর্ডের অনুমোদন পেলে অস্ট্রেলিয়া টেস্ট দলের ৪৭তম অধিনায়ক হবেন প্যাট কামিন্স।