Shreyas Iyer Injury, IND vs ENG: চোটের কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে বাদ পড়তে পারেন শ্রেয়স আইয়ার
Shreyas Iyer (Photo Credit: Cricbuzz/ X)

ভারত বনাম ইংল্যান্ডের বাকি টেস্ট ম্যাচগুলি মিস করতে চলেছেন ভারতের মিডল অর্ডার ব্যাটার শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। পিঠে সমস্যা থাকায় পিঠ ও কুঁচকির (Groin) ব্যথার কারণে তাকে পাওয়া যাবে না বলে খবর উঠে এসেছে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI) এখনও বাকি তিনটি ম্যাচের জন্য টেস্ট দল ঘোষণা করেনি এবং আইয়ারের অনুপস্থিতি সিরিজের বাকি অংশে ভারতকে কিছুটা বিপদে ফেলতে পারে। ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর অনুযায়ী, আরও ভাল রিহ্যাবের জন্য মুম্বইয়ের এই ব্যাটার বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) রয়েছেন। ভারতের পাঁচ নম্বর ব্যাটসম্যান বাকি তিনটি টেস্ট ম্যাচ মিস করবেন বলে আশা করা হচ্ছে তবে কলকাতা নাইট রাইডার্সকে (KKR) নেতৃত্ব দেওয়ার জন্য আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL 2024) জন্য সময়মতো সুস্থ হয়ে উঠবেন। Ishan Kishan in Training: অবশেষে মিলল দেখা! হার্দিক-ক্রুনালদের সঙ্গে কিরণ মোর অ্যাকাডেমিতে অনুশীলন ইশান কিষাণের

বিসিসিআইয়ের একটি সূত্র ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছে, 'শ্রেয়স আইয়ার ভারতীয় টিম ম্যানেজমেন্ট এবং মেডিকেল স্টাফদের জানিয়েছেন যে ৩০টিরও বেশি বল খেলার পরে তার পিঠ শক্ত হয়ে যায় এবং ফরোয়ার্ড ডিফেন্স খেলার সময় তিনি তার কুঁচকিতে ব্যথা অনুভব করেন।' ভারতীয় শিবির বর্তমানে চোট এবং খেলোয়াড়দের অভাবের দিক থেকে প্রচুর সমস্যার মুখোমুখি হচ্ছে, কারণ কেএল রাহুল এবং রবীন্দ্র বিশাখাপত্তনম টেস্ট মিস করেছেন এবং মহম্মদ শামি যিনি বিশ্বকাপের সময় দীর্ঘদিন ধরে চোট পেয়ে আর ফিরতে পারেননি, তিনি সম্ভবত আইপিএল ২০২৪ চলাকালীনই ফিরবেন।

এদিকে, ব্যক্তিগত কারণ দেখিয়ে নাম প্রত্যাহার করে নেওয়ার পর প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলির ফেরার বিষয়ে কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি। শোনা যাচ্ছে, শ্রেয়স আইয়ার ও কোহলি বাদ পড়লে চলতি সিরিজে রজত পাটিদার ও সরফরাজ খানের ওপরই ভরসা রাখবে বিসিসিআই। আর সেটা হলে ভারতীয় ব্যাটিংয়ের দায়িত্ব পড়বে অধিনায়ক রোহিত শর্মার ওপর, যশস্বী জয়সওয়াল ও শুভমন গিলের ওপর।