Ravi Ashwin Wants Fan to Support Players on India (Photo Credit: BCCI/ X)

এশিয়া কাপ ২০২৩-এর জন্য ভারতীয় দল ঘোষণার সঙ্গে সঙ্গেই সোশ্যাল মিডিয়ায় বিতর্ক শুরু হয়ে গিয়েছে, ভাল দল কি না সেই নিয়ে। অধিকাংশ প্রত্যাশিত নাম ডাক পেলেও দু'একজন জায়গা পাননি। সাম্প্রতিক ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন, যিনি দলে নেই, তিনি এ ধরনের আলোচনায় বিরক্ত হন। এশিয়া কাপের দলে জায়গা পাওয়া দু'জন ক্রিকেটারের কথা বলেছেন অশ্বিন। এদের মধ্যে একজন তিলক ভার্মা, যিনি এখনও ওয়ান ডে খেলেননি, অন্যজন সূর্যকুমার যাদব, যার ওয়ান ডে ফর্ম খুবই খারাপ, এই তথ্যটি খেলোয়াড় নিজেই মেনে নিয়েছেন। এই আয়ারল্যান্ড সিরিজে তিলক এখনও পর্যন্ত খুব বেশি রান করতে পারেননি। কিন্তু প্রথম বল থেকেই স্বচ্ছ মনোভাব দেখাচ্ছেন তিনি। Asia Cup 2023: এশিয়া কাপ ২০২৩-এর জন্য রোহিত শর্মার নেতৃত্বাধীন দল ঘোষণা বিসিসিআই এর (দেখুন টুইট)

অশ্বিনও তাঁর YouTube চ্যানেলে বলেছেন, 'ওর সেই এক্স ফ্যাক্টর আছে, তাই ওয়ান ডে ফরম্যাটেও ভাল করার জন্য ওকে সমর্থন করছে দল। কীভাবে আমরা বিশ্বকাপ জিতেছি। এমএস ধোনি হোক বা অন্য কোনও অধিনায়ক, তারা তাদের খেলোয়াড়দের ভালো করার জন্য সমর্থন করেছে। অবশ্যই, আপনি যদি খেলোয়াড় বাদ দেওয়া বা নির্বাচন করার জন্য একটি পক্ষে এবং বিপক্ষে বিতর্ক করতে চান, তবে আপনি একটি স্বাস্থ্যকর বিতর্ক করতে পারেন। সূর্যকুমার যাদব কতটা ভাল ক্রিকেটার, তা আমরা সবাই জানি। ওর ইম্প্যাক্ট, ও কী ম্যাচ উইনার, ও আমাদের গো টু টি-টোয়েন্টি প্লেয়ার। আমার মনে হয়, এ সবই আইপিএলের লড়াই।'

আইপিএল ফ্যানডম ভক্তদের বিশদে বিষয়টি বুঝিয়ে দিয়েছেন বলেছেন, 'আপনি যখন বিশ্বকাপে নামবেন, তখন আমাদের সব ক্রিকেটারকে ভারতের প্রতিনিধি হিসেবে দেখা উচিত। আইপিএল শেষ হয়ে গেলে, এগিয়ে যান, আর যখন প্লেয়ার ভারতের হয়ে খেলবেন, তখন মেনে নিন যে তিনি আইপিএলে সত্যিই ভাল খেলেছেন। আইপিএলের পরও ভক্তরা যুদ্ধে জড়িয়ে পড়ছেন।' তিনি আরও যোগ করেছেন, নির্বাচকরা জানে তারা কী করছে। ভারতের মতো বিশাল দেশে যখন আপনি দল নির্বাচন করবেন, তখন কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড় থাকবে যারা মিস করবে। তাই শুধু আপনার ফেভারিট স্কোয়াডে নেই বলে অন্যদের অবনমন করা উচিত নয়।