Rahul Dravid: কথা প্রায় পাকা, বিশ্বকাপের পরই ভারতের ক্রিকেট দলের কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়
Rahul Dravid (Photo: ANI)

সবকিছু ঠিকঠাক থাকলে টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2021) শেষ হওয়ার পরই ভারতের ক্রিকেট দলের কোচ (Team India Coach) হিসেবে দায়িত্ব নিতে চলেছেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। বিসিসিআই (BCCI) সূত্রে খবর, বোর্ডের প্রস্তাবে নাকি রাজি হয়ে গিয়েছেন তিনি। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, রাহুল দ্রাবিড়কে পরবর্তী হেড কোচ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে আইপিএল-র ফাইনাল ম্যাচ চলাকালীন। বর্তমান কোচ রবি শাস্ত্রীর চুক্তি শেষ হবে টি-২০ বিশ্বকাপের পর।

বিসিসিআই-র একটি সূত্র জানিয়েছে, "বোর্ডের প্রস্তাবে দ্রাবিড় সম্মত হয়েছেন। এর থেকে ভাল আর কিছু হতে পারে না। বিক্রম ব্যাটিং কোচ হিসেবে থেকে যাবেন, বাকি স্টাফদের দিকে নজর দেওয়া হবে। ভারতীয় দল পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে। তরুণ খেলোয়াড়রা সবাই দ্রাবিড়ের কোচিংয়ে খেলেছেন।" আরও পড়ুন: IPL Final 2021, KKR vs CSK: কলকাতা নাইট রাইডার্সকে ২৭ রানে হারিয়ে চতুর্থবার আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস

কোচ হিসেবে দ্রাবিড় সর্বদা বিসিসিআই-র পছন্দের তালিকায় এক নম্বরে ছিলেন। তবে এখনই ভারতীয় দলের পূর্ণ সময়ের কোচ হওয়ার ব্যাপারে রাজি ছিলেন না তিনি। তবে নাছোড় ছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহ এই বিষয়ে রাহুল দ্রাবিড়ের সঙ্গে কথা বলেছিলেন বলে সূত্রের খবর। শেষ পর্যন্ত শুক্রবার রাতে দ্রাবিড় রাজি হয়ে যান বলে জানা গিয়েছে। সম্প্রতি, ভারতীয় দলের অস্থায়ী কোচ হিসাবে শ্রীলঙ্কা সফরেও গিয়েছিলেন তিনি। কোচ ঠিক না হওয়ায় আসন্ন নিউজিল্যান্ড সিরিজেও তাঁর ঘাড়েই অস্থায়ী কোচের দায়িত্ব তুলে দেওয়া হবে জানা যাচ্ছিল।