NZ Squad, ICC T20I WC 2024: উইলিয়ামসনের অধিনায়কত্বে কালো ছেড়ে পুরানো নীল জার্সিতে ফিরেছে কিউইরা
NZ T20I Team in Teal Blue Jersey (Photo Credit: NZC/ X)

আসন্ন আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC Men's T20 World Cup 2024) জন্য ১৫ সদস্যের দলের সঙ্গে নিউজিল্যান্ড ক্রিকেট সম্প্রতি তাদের নয়া জার্সি উন্মোচন করেছে। নিউজিল্যান্ড তাদের ১৯৯৯ বিশ্বকাপের পোশাকের প্রতি শ্রদ্ধা জানিয়ে একটি রেট্রো-অনুপ্রাণিত জার্সি নিয়ে এসেছে যা ভক্তদের মুগ্ধ করেছে। নিউজিল্যান্ড ক্রিকেট সোশ্যাল মিডিয়ায় উন্মোচন করা এই নতুন কিটটিতে ঐতিহ্যবাহী কালো রঙের বদলে নীল রঙের ব্যবহার করা হয়েছে। এই দলে ডেভন কনওয়ের নাম দেওয়া হয়েছে এবং কেন উইলিয়ামসনকে অভিজ্ঞ স্কোয়াডের অধিনায়ক হিসাবে মনোনীত করা হয়েছে, তবে ফাস্ট বোলার অ্যাডাম মিলনে তার গোড়ালির অস্ত্রোপচারের প্রয়োজনে বাদ পড়েছেন। দলে অভিজ্ঞ টিম সাউদি এবং ট্রেন্ট বোল্টও রয়েছেন, সাউদি তার সপ্তম টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন। রাচিন রবীন্দ্র এবং ম্যাট হেনরি টি-টোয়েন্টি বিশ্বকাপে অভিষেক করতে চলেছেন। এছাড়া, বেন সিয়ার্সকে ১৬তম রিজার্ভ খেলোয়াড় হিসাবে নামকরণ করা হয়েছে। England Squad T20 WC 2024: তির রেখেই বিশ্বকাপ বাঁচানোর লড়াইয়ে নামছে ইংল্যান্ড, এক নজরে বাটলার ব্রিগেড

দেখুন জার্সি

ফেব্রুয়ারিতে বুড়ো আঙুলের চোট থেকে এখনও সেরে উঠতে না পারায় সম্প্রতি আইপিএল থেকে ছিটকে যান কনওয়ে। আইপিএল থেকে ছিটকে গেলেও চেন্নাই সুপার কিংসের হয়ে অনুশীলন করতে ভারতে রয়েছেন কনওয়ে। তিনি ব্যাটিংয়ে করছেন এবং কিছু উইকেটকিপিং সেশনও করেছেন। বিশ্বকাপে নিউজিল্যান্ডের প্রথম পছন্দের কিপার ও ওপেনার হতে চলেছেন তিনি। এদিকে, উইলিয়ামসন নিউজিল্যান্ডের শেষ দুটি টি-টোয়েন্টি সিরিজ মিস করার পরে দলকে নেতৃত্ব দেবেন, তৃতীয় সন্তানের জন্মের কারণে ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজ এবং আইপিএলের দায়িত্বের কারণে পাকিস্তান সফর দুটোতেই ছিলেন না তিনি।

এছাড়া গোড়ালিতে চোট পাওয়ায় অস্ত্রোপচারের পর পাকিস্তান সফর থেকে ছিটকে যান মিলনে। পিঠের চোট এখনও সারিয়ে উঠতে না পারায় কাইল জেমিসনও বাদ পড়েছেন। তবে, পাকিস্তান সফরের বাইরে থাকা ফিন অ্যালেন পিঠের চোট থেকে সেরে উঠেছেন। মাইকেল ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান, জেমস নিশাম ও ইশ সোধি নিউজিল্যান্ড দলে জায়গা পেয়েছেন। কোচ গ্যারি স্টিড নিশ্চিত করেছেন যে নির্বাচকরা অভিজ্ঞ ব্যাটসম্যান কলিন মুনরো এবং মার্টিন গাপটিলকে ফিরিয়ে আনার সম্ভাবনা নিয়ে আলোচনা করেছেন কিন্তু দুজনেই এখন ফুলটাইম ফ্র্যাঞ্চাইজি খেলোয়াড়।

নিউজিল্যান্ড দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, বেন সিয়ার্স (রিজার্ভ)।