SRH vs KKR IPL 2021: আইপিএলে মর্গ্যান শিবিরের জয়যাত্রা, হায়দরাবাদ সানরাইজার্সকে ১০ রানে হারাল কেকেআর
কেকেআর (Photo Credits: Twitter/IPL)

থালাইভার রাজ্যে শেষ হাসি হাসলেন কিং খান। সানরাইজার্স হায়দরাবাদকে ১০ রানে পরাজিত করে ১৪-তম আইপিএলে জয়যাত্রা শুরু করল নাইটরা (Kolkata Knight Rider)। একই সঙ্গে কেকেআর-এর ঘরে চলে এল ২ পয়েন্ট। রবিবার টস জিতে এম এ চিদম্বরম স্টেডিয়ামে প্রথমে কলকাতা নাইট রাইডার্সকে ব্যাট করতে পাঠিয়েছিলেন সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। কেকেআরের দুই ওপেনার শুভমন গিল ও শুরুটা ভাল করেন। ওপেনিং পার্টনারশিপে ৫০ রান উঠে যায়। এরপর শুভমন আউট হলেও থামানো যায়নি রানাকে। ৫৬ বলে ৮০ রান করেন তিনি। দিল্লির ব্যাটসম্যান মারেন ৯টি চার ও ৪টি ছক্কা। তাঁকে যোগ্য সঙ্গত দেন রাহুল ত্রিপাঠি। ২৯ বলে ৫৩ রান করেন রাহুল। আরও পড়ুুন-Coronavirus Cases in West Bengal: রাজ্যে করোনা সংক্ৰমণ সাড়ে ৪ হাজার পার, বাড়ছে আতঙ্ক

একেবারে শেষ দিকে চালিয়ে খেলে ৯ বলে ২২ রান করে অপারিজত ছিলে দীনেশ কার্তিক। ২০ ওভারে কেকেআর তোলে ১৮৭/৬। জবাবে ব্যাট করতে নেমে ১৭৭/৫ স্কোরেই আটকে যায় হায়দরাবাদ। ১০ রান বাকি থাকতেই জয় চলে আসে নাইট শিবিরে। এই প্রথম গোটা মরশুমের অধিনায়ক হিসেবে আইপিএলে জার্নি শুরু করলেন অইন মর্গ্যান। ইতিমধ্যেই বিশ্বকাপ জিতে নিয়েছেন। প্রথম ম্যাচেই তাঁর প্রতিপক্ষ শিবিরে ছিলেন এমন একজন, বিশ্বকাপে যাঁর প্রশিক্ষণে খেলেছিল টিম ইংল্যান্ড। তিনি ট্রেভর বেলিস, ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী দলের কোচ। এখন তিনি সানরাইজার্স হায়দরাবাদে ডেভিড ওয়ার্নারদের কোচ। তবে প্রথম ম্যাচেই প্রাক্তন গুরুকে টেক্কা দিলেন শিষ্য মর্গ্যান।

সিএসকে-র ঘরের মাটে টুর্নামেন্টের এই প্রথম ম্যাচে সানরাইজার্সা হায়দরাবাদকে হারিয়ে কলকাতা নাইট রাইডার্সের জয় মর্গ্যান শিবিরের আত্মবিশ্বাস বাড়িয়ে দিল তাতে সন্দেহ নেই।