IPL 2021: করোনা পরিস্থিতিতে মানবিক কেকেআরের প্যাট কামিন্স, পিএম কেয়ারস তহবিলে অর্থদান
প্যাট কামিন্স (Picture Credits: twitter)

ভারতে চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২১ (IPL 2021)। এরই মধ্যে করোনার (COVID-19) দ্বিতীয় ঢেউয়ে পর্যুদস্ত গোটা দেশ। অক্সিজেন আর বেড সংকটে বেসামাল রাজধানী দিল্লি সহ আরও কিছু রাজ্য। এরই মধ্যে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে অক্সিজেন, সিঙ্গাপুরের মতো দেশগুলি। আজই দেশে এসে পৌঁছয় কয়েক'শ টন অক্সিজেন। সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন দেশ, বিদেশের ক্রিকেটাররাও। দেশজুড়ে অক্সিজেন ও বেড সংকটের পরিস্থিতিতে এগিয়ে এলেন কেকেআরের প্যাট কামিন্স, ভারতীয় ক্রিকেট দলের রবীন্দ্র জাদেজা।

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের দ্রুততম বোলার তথা কলকাতা নাইট রাইডার্সের হেভিওয়েট খেলোয়াড় হলেন প্যাট কামিন্স (Pat Cummins)। ভারতের হাসপাতালগুলিতে যাতে অক্সিজেন পৌঁছে যায় তার জন্য পিএম কেয়ারস তহবিলে (PM Cares Fund) অর্থ দেন করলেন প্যাট। প্রায় ৫০,০০০ ডলার দান করেছেন তিনি। অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৩৮ লক্ষ টাকা। শুধু তাই নয়, এই মৃত্যু মিছিলকে আটকাতে আইপিএলের সকল সতীর্থদের কাছে অর্থ দানের আবেদন জানান। কামিন্স সংবাদমাধ্যমে জানান,"ভারতের প্রতিটি মানুষ এতটাই দয়ালু যে যতবার এসেছি ততবার ভালোবাসা পেয়েছি। ভারতের কঠিন সময়ে এই মানুষগুলোর জন্য খুবই কষ্ট হচ্ছিল।" আরও পড়ুন, 'অক্সিজেনের অভাব নেই উত্তরপ্রদেশে', যোগীর মন্তব্যের তীব্র বিরোধিতা প্রিয়াঙ্কার

অন্যদিকে, ভারতের দুর্দিনে সাহায্যের হাত বাড়িয়ে দিল দেশের ছেলে রবীন্দ্র জাদেজা ও দিদি

নয়না। করোনা আক্রান্তদের বেড, অক্সিজেনের ব্যবস্থা, রেস্তোরাঁ কর্মীদেরও সাহায্য করেন তিনি। রাজকোট শহরের জাডেজার বিশাল রেস্তোরাঁ 'জাড্ডুস ফুড ফিল্ড'। তাদের কর্মীদের জন্য যথাযোগ্য সাহায্য করেন তাঁরা।