IPL 2021: স্লো ওভার রেটের কারণে ২৪ লাখ টাকা জরিমানা কেকেআর অধিনায়ক ইয়ন মর্গানের
Eoin Morgan (Photo: Twitter)

আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচে স্লো ওভার রেটের (Slow Over Rate) কারণে জরিমানা হল কলকাতা নাইট রাইডার্সের (KKR) অধিনায়ক ইয়ন মর্গানের ( Eoin Morgan)। মর্গানকে ২৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে। আইপিএলের ন্যূনতম ওভার রেট অপরাধ সংক্রান্ত আইপিএলের আচরণবিধির অধীনে এটি কেকেআর-র দ্বিতীয় অপরাধ ছিল। তবে শুধু অধিনায়ক মর্গান নন, কেকেআর-র প্লেয়িং ইলেভেনের বাকি সদস্যদেরও জরিমানা করা হয়েছে। প্লেয়িং ইলেভেনের প্রত্যেককে ৬ লাখ টাকা বা ব্যক্তিগত ম্যাচ ফি-র ২৫ শতাংশের কম জরিমানা করা হয়েছে।

আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে গতকাল মুম্বই ইন্ডিয়ান্সকে ৭ উইকেটে উড়িয়ে দিয়েছে কলকাতা। রাহুল ত্রিপাঠী এবং ভেঙ্কটেশ আইয়ারের ব্যাটে ভর করে ম্যাচ জেতে কলকাতা। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা বেশ ভালই করেছিলেন রোহিত শর্মা ও কুইন্টন ডি কক। তবে রোহিত যখন ৩৩ রানে ব্যাট করছেন ঠিক সেই সময় তাঁকে ফিরিয়ে দেন সুনীল নারাইন। দলের স্কোর তখন ৭৮। এরপরেই মুম্বইয়ের মিডল অর্ডারে ধস নামে। কম সময়ের ব্যবধানে ডি কক ও সূর্য কুমার যাদবকে সাজঘরে ফিরিয়ে মুম্বইকে জোড়া ধাক্কা দেন প্রসিধ। বাকি কাজটা সারেন লকি ফার্গুসন। ঈশান কিষান, কায়রন পোলার্ড, ক্রুনাল পান্ডিয়ারা চেষ্টা করলেও বড় রান করতে পারেনি মুম্বই। তাদের ইনিংস ৬ উইকেটে ১৫৫ রানে আটকে যায়। আরও পড়ুন: IPL 2021, RCB vs CSK: আইপিএলে আজ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বনাম চেন্নাই সুপার কিংস, জেনে নিন দুই দলের সম্ভাব্য একাদশ ও পরিসংখ্যান

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই শুভমন গিলকে হারায় কেকেআর। ভেঙ্কটেশ ও রাহুল ত্রিপাঠী দ্বিতীয় উইকেটে ঝড়ের গতিতে ৮৮ রান তোলেন। ভেঙ্কটেশকেও ফেরান বুমরা। তবে এতে লাভ হয়নি। কারণ ৩০ বলে ৫৩ রান করে মুম্বইয়ের হার নিশ্চিত করে যান এই বাঁহাতি ওপেনার। ৪২ বলে ৭৪ রানে অপরাজিত থেকে নাইটদের জোড়া জয় এনে দেন রাহুল। ১৫.১ ওভারে ৩ উইকেটে ১৫৯ রান তুলে জয় নিশ্চিত করে কেকেআর। আর এই জয়ের ফলে ৯ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চার নম্বরে চলে এসেছে কলকাতা।