IPL 2021 Auction: ২০২১ সালের আইপিএল-র নিলাম হতে পারে ১১ ফেব্রুয়ারি
File image of IPL Auction (Photo Credits: Twitter/IPL 2020 Auction)

২০২১ সালের আইপিএল-র নিলাম (IPL 2021 Auction) হতে পারে ১১ ফেব্রুয়ারি। আইপিএল কমিটি ৮টি দলকে ধরে রাখা এবং ছেড়ে দিতে চাওয়া খেলোয়াড়ের তালিকা জমা দেওয়ার কথা বলেছে। ২০ জানুয়ারি সেই তালিকা জমা দিতে হবে দলগুলিকে। তবে নিলাম কোথায় হবে তা জানা যায়নি। এছাড়াও জানা যায়নি ২০২১ সালের আইপিএল কবে থেকে ও কোথায় হবে। জানা যাচ্ছে, নিলামের দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি, তবে এটি ফেব্রুয়ারিতে শুরু হতে যাওয়া ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের প্রথম এবং দ্বিতীয় টেস্টের মধ্যে বিরতিতে হবে। ইংল্যান্ড সিরিজের প্রথম দুটি টেস্ট ম্যাচ চেন্নাইয়ে হবে। প্রথম ম্যাচ ৫-৯ ফেব্রুয়ারি, দ্বিতীয় টেস্ট ১৩-১৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

ব্রিজেশ প্যাটেলের নেতৃত্বাধীন আইপিএলের তিন সদস্যের প্যানেল নিলাম ও ভেনু নিয়ে সবদিক খুলে রাখছে। ভারতে করোনাভাইরাস সংক্রমণ আবারও বাড়লে আবারও আইপিএল আয়োজনের জন্য সংযুক্ত আরব আমিরশাহিকে অন্যতম বিকল্প হিসাবে ধরে রাখা হচ্ছে। আরও পড়ুন: Sourav Ganguly Discharged From Hospital: উডল্যান্ডস হাসপাতাল থেকে ছাড়া পেলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

এদিকে ফ্র্যাঞ্চাইজিরা বর্তমানে যে খেলোয়াড়দের তারা ধরে রাখতে এবং যাদের ছেড়ে দিতে চায় তার তালিকা চূড়ান্ত করতে ব্যস্ত। নিলামের আগে প্রস্তুতির জন্য এটি প্রথম পদক্ষেপ।