IPL 2020 Theme Song Contro: আইপিএলের থিম সং নিয়ে অভিযোগে হতবাক, গানটি মৌলিক; দাবি কম্পোজার প্রণব অজয়রাও মালপের
Screen grab of IPL 2020 theme song video (Photo Credits: @IPL/Twitter)

আইপিএল ২০২০-র থিম সং (IPL 2020 Theme Song) চুরির অভিযোগে জোর সরগরম খেলার দুনিয়া। রাপার কৃষ্ণা কৌল (Krishna Kaul) অভিযোগ করেছেন যে চলতি বছরের আইপিএলের থিম সং নকল করা হয়েছে তাঁর ২০১৭ সালের ট্র্যাক ‘দেখ কউন আয়া ওয়াপস’ থেকে। যদিও সেই অভিযোগ খারিজ করে দিলেন গানের কম্পোজার প্রণব অজয়রাও মালপে (Pranav Ajayrao Malpe)। তিনি বলেছেন, গান চুরির অভিযোগে তিনি হতবাক। তাঁর আরও দাবি, গানটি অরিজিনাল। কৃষ্ণ কৌলের অভিযোগের পিছনে কোনও সত্যতা নেই।

রবিবারই আইপিএলের থিম সং আত্মপ্রকাশ করেছে। থিম সংয়ের নাম ‘আয়েঙ্গে হাম ওয়াপস’। ক্যাপশনে লেখা, ‘দ্য গ্রেটার সেটব্যাক, দ্য স্ট্রংগার দ্য কামব্যাক’। অর্থাৎ প্রতিকূলতা যত বেশি, ততই শক্তিশালী হয়ে প্রত্যাবর্তন। গানটির মুক্তির পর রাপার কৃষ্ণা কাউল সোমবার টুইটারে লেখেন, তাঁর গানের নকল করে আইপিএলের থিম সং বানানো হয়েছে। অথচ তাঁকে কোনও সম্মতি নেওয়া হয়নি। ক্রেডিটও দেওয়া হয়নি। তিনি আরও লেখেন, এভাবে চুরি করে কেউ পার পেয়ে যেতে পারে না। আরও পড়ুন: IPL 2020 Theme Song: মুক্তি পেল আইপিএল ২০২০-র থিম সং 'আয়েঙ্গে হাম ওয়াপাস' (দেখুন ভিডিও)

জবাবে গানের কম্পোজার প্রণব অজয়রাও মালপে বলেছেন, "আমি হতবাক। আমার রচনাটি মৌলিক এবং এটি অন্য কোনও শিল্পীর কাজের দ্বারা অনুপ্রাণিত হয়নি। এটি আমার এবং আমার দল কঠোর পরিশ্রম এবং চেষ্টার পর তৈরি করেছে।" দাবির স্বপক্ষে তিনি মিউজিক কম্পোজার্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার থেকে পাওয়া একটি শংসাপত্রও দেখান। যা স্পষ্টভাবে জানিয়েছে যে তাঁর গানটি মৌলিক।