India vs England 3rd Test 2021: মোতেরা টেস্টে ইংল্যান্ডকে ১০ উইকেটে হারাল ভারত
রোহিত শর্মা ও শুভমন গিল Photo: Twitter

মোতেরায় সিরিজের তৃতীয় টেস্ট (India vs England 3rd Test 2021) ম্যাচে ইংল্যান্ডকে ১০ উইকেটে হারাল ভারত। দ্বিতীয় ইনিংসে জেতার জন্য ভারতের ৪৯ রানের দরকার ছিল। ডিনার ব্রেকের আগে ভারতের রান বিনা উইকেটে রান ছিল ১১। ডিনারের পরে সেই রান তুলে নেন রোহিত শর্মা ও শুভমন গিল। রোহিত ২৫ ও শুভমন ১৫ রানে অপরাজিত থেকে যান। এদিকে প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও বড় রান করতে ব্যর্থ হয় ইংরেজরা। মাত্র ৮১ রানে গুটিয়ে যায় জো রুট বাহিনী।

এদিকে প্রথম ইনিংসে ছয় উইকেটের পর অক্সার পটেল দ্বিতীয় ইনিংসেও পাঁচ উইকেট নিলেন। ৩২ রানে ৫ উইকেট নিয়েছেন তিনি। অশ্বিন ৪৮ রানে ৪ ও ওয়াশিংটন সুন্দর ১ উইকেট নিয়েছেন। আরও পড়ুন: Ravichandran Ashwin Picks 400th Test Wicket: বিশ্বে দ্বিতীয় দ্রুততম বোলার হিসেবে টেস্ট ক্রিকেটে ৪০০ উইকেট রবিচন্দ্রন অশ্বিনের

ইংল্যান্ড প্রথম দিনে প্রথম ইনিংসে ১১২ রানে অলআউট হয়ে যাওয়ার পর ভারতকে দ্বিতীয় দিনে ১৪৫ রানে অলআউট করে দেয়। ভারত ৩৩ রানের লিড পায়। ১৪৫ রানে আলআউট হয়ে যায় টিম কোহলি। জো রুট দুরন্ত বোলিং করেছেন। মাত্র ৮ রান দিয়ে পাঁচ উইকেট নিয়েছেন তিনি। এটাই টেস্টে তাঁর প্রথম পাঁচ উইকেট। যদিও ব্যাট করতে নেমে মাত্র ৮১ রানে গুটিয়ে যায় জো রুট বাহিনী। তৃতীয় টেস্ট জেতার ফলে চার ম্যাচের সিরিজে ২-১ এ এগিয়ে গেল ভারতীয় দল। অন্যদিকে টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গেল ইংল্যান্ড।