India vs New Zealand 2nd T20I 2020: আগামীকাল দ্বিতীয় টি-২০ তে মুখোমুখি হচ্ছে ভারত-নিউজিল্যান্ড
(Photo Credits: Getty Images)

অকল্যান্ড, ২৫ জানুয়ারি: প্রথম টি-২০ তে ছয় উইকেটে দুর্দান্ত জয়ের পরে রবিবার ইডেন পার্কে দ্বিতীয় টি ২০-তে নিউজিল্যান্ডের (New Zealand) মুখোমুখি হবে ভারত (India)। পাঁচ ম্যাচের সিরিজে ১-০-তে এগিয়ে রয়েছে বিরাট কোহলিরা (Virat Kohli)। তাই টিম ইন্ডিয়া জয়ের ধারাবাহিকতা বজায় রাখতে চাইবে। বিরাট কোহলির তাদের শেষ আটটি টি-২০-র মধ্যে সাতটিতে জিতেছে। আর অকল্যান্ডের আর একটি জয় তাদের সিরিজ জয়ের দিকে এগিয়ে দেবে। কারণ, গত দুটি সফরে তারা নিউজিল্যান্ডের বিরুদ্ধে কোনও সিরিজ জিততে পারেনি।

প্রথম টি ২০-তে শক্তিশালী ব্যাটিং পারফরম্যান্সের সুবাদে ভারত ২০৪ রানের শক্ত লক্ষ্য তাড়া করতে নেমে জিতেছে। কেএল রাহুল, বিরাট কোহলি এবং শ্রেয়স আইয়ারের ব্যাটে ভর দিতে ম্যাচ পকেটে পুরে নেয় মেন ইন ব্লু। গত ম্যাচে মারমুখি মেজাজে ব্যাট করেন শ্রেয়স। শেষ পর্যন্ত উইকেটে টিকে থেকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। অপরাজিত থাকেন ৫৮ রানে। ম্যাচের সেরার পুরস্কারও তাঁর মাথাতেই ওঠে। আসলে শুক্রবার উভয়পক্ষের ব্যাটসম্যানরাই দুর্দান্ত খেলেছেন। ম্যাচে পাঁচটি অর্ধশত রান হয়েছে। তাই দু'দলেরই বোলারদের কাঁধে বাড়তি দায়িত্ব থাকছে। কারণ, এই মাঠে দুটি ইনিংশেই রান উঠেছে। আরও পড়ুন: East Bengal Coach: ইস্টবেঙ্গলের নতুন কোচ হলেন মারিও রিভেরা

শুক্রবার নিজের শেষ ওভারে পায়ের গোড়ালিতে ব্যথা পান জসপ্রীত বুমরাহ। তবে তিনি বাকি চারটি ডেলিভারি করতে সক্ষম হন। যা ক্রিকেট অনুরাগাদীরে চিন্তামুক্ত করেছে। তারা আশাবাদী যে বুমরাহ পরের ম্যাচে আগুনে বোলিং করবেন। মনে করা হচ্ছে বড় কিছু না ঘটলে মেন ইন ব্লু তাদের প্রথম একাদশ পরিবর্তন করবে না। অন্যদিকে, ব্ল্যাক ক্যাপসরা সম্ভবত কয়েকটা পরিবর্তন আনতে পারে। বিশেষত তাদের বোলিং বিভাগে, যা প্রথম খেলায় বড়ই অভাব দেখা দিয়েছে। কলিন মুনরো, কেন উইলিয়ামশন, রস টেইলররা রান পেয়েছেন। তাই ব্যাটিং নিয়ে চিন্তা নেই কিউয়িদের। ট্রেন্ট বোল্ট এবং লকি ফার্গুসনের অনুপস্থিতিতে টিম সাউথির উপরে দায়িত্ব রয়েছে ম্যাচ জেতানোর। সব মিলিয়ে রবিবার আর একটি ভালো খেলা দেখা যেতে পারে বলে করছেন ক্রিকেট অনুরাগীরা।