Ind vs Aus 1st T20I: আগামীকাল টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার মুখোমুখি ভারত, দেখে নিন সম্ভাব্য একাদশ, পিচ রিপোর্ট ও পরিসংখ্যান
India vs Australia 3rd ODI (Photo Credits: PTI)

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে পরাজয়ের পরে টিম ইন্ডিয়া আগামীকাল শুক্রবার (৪ ডিসেম্বর) থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে (India vs Australia 1st T20I) অস্ট্রেলিয়াকে মোকাবেলা করবে। ওয়ানডে সিরিজের প্রথম দুটি ম্যাচে হারে কোহলি ব্রিগেড। যদিও তৃতীয় তথা শেষ ম্যাচে কিউয়িদের হারিয়ে দেয় তারা। এখন, বিরাট কোহলি ও কম্পানির পাল্টা প্রতিশোধ নেওয়ার পালা। ওয়ানডে সিরিজের শেষ ম্যাচের ধারা বজায় রাখতে চাইবে ভারতীয় দল। ক্যানবেরার (Canberra) মানুকা ওভালে হবে এই ম্যাচ।

আগামী বছর টি টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ ২০২১, তার আগে এই সিরিজ ভারতীয় দলের জন্য প্রস্তুতির সিরিজ। এই বছরের শুরুর দিকে অস্ট্রেলিয়া আইসিসি-র ক্রম তালিকায় শীর্ষস্থানীয় দল ছিল, তবে ইংল্যান্ডের বিপক্ষে ২-১ এ সিরিজ হারের পর এই ট্যাগটি তারা হারিয়েছিল।

ভারতের সম্ভাব্য একাদশ: কেএল রাহুল, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, মণীশ পান্ডে, হার্ডিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, দীপক চাহার, জাসপ্রিত বুমরা, টি নটরাজন, যুজবেন্দ্র চাহাল।

অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ: অ্যারন ফিঞ্চ, ডি'রসি শর্ট, স্টিভ স্মিথ, ক্যামেরন গ্রিন / মার্নাস লাবুছাগন, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স কেরি, অ্যাশটন আগর, শান অ্যাবট, মিচেল স্টার্ক / ড্যানিয়েল স্যামস, জোশ হ্যাজলউড এবং আদম জামপা।

পিচ রিপোর্ট: বুধবার অস্ট্রেলিয়া ও ভারতের মধ্যকার তৃতীয় ও শেষ ওয়ানডে আন্তর্জাতিক ম্যাচে ক্যানবেরার উইকেটে বোলার এবং ব্যাটসম্যানরা উভয়ই সুবিধা পেয়েছিল।

পরিসংখ্যান: ভারত ও অস্ট্রেলিয়া এর আগে ২০টি টি টোয়েন্টি ম্যাচ খেলেছে। ভারত জিতেছে ১১টিতে। সেখানে অস্ট্রেলিয়া জিতেছে ৮টিতে। অস্ট্রেলিয়ার মাটিতে হওয়া ৯টি ম্যাচের মধ্যে ৫টিতে জিতেছে ভারত। ৩টি জিতেছে অস্ট্রেলিয়া। ১টি ম্যাচ বৃষ্টির কারণে বাতিল হয়ে যায়।