India vs Australia 1st Test 2020: মাত্র ৩৬ রানে শেষ দ্বিতীয় ইনিংস, টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বনিম্ন স্কোর ভারতের
India vs Australia (Photo Credits: Twitter)

অ্যাডিলেড টেস্টে (India vs Australia 1st Test 2020) দ্বিতীয় ইনিংস শেষ মাত্র ৩৬ রানে। টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বনিম্ন স্কোর ভারতের (India)। ১৯৭৪ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ৪২ রান অলআউট হওয়া ছিল ভারতের সর্বনিম্ন স্কোর। মহম্মদ শামি আঘাত পেয়ে মাঠ ছাড়তেই ইতি পড়ে যায় ভারতের লড়াই। অজিদের প্রথম টেস্ট জিততে প্রয়োজন মাত্র ৯০ রান।

প্রথম ইনিংসে ২৪৪ রানে অল-আউট হওয়ার পর বুমরাহ-অশ্বিনের বোলিং দাপটে অজিদের ১৯১ রানে অলআউট করে ভারত। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে পৃথ্বী শ ৪ রান করে আউট হন। তৃতীয় দিনের খেলা শুরু। দিনের শুরুতেই নাইট ওয়াচম্যান জসপ্রীত বুমরাকে (২) ফেরান প্যাট কামিন্স। তার কিছুক্ষণের মধ্যে চেতেশ্বর পূজারাকেও (০) ফেরান তিনি। তারপর তাঁর প্রথম ওভারে এসেই মায়াঙ্ক আগারওয়াল (৯) ও অজিঙ্কে রাহানেকে (০) ফিরিয়ে জোড়া ধাক্কা দেন জস হ্যাজেলউড। এরপর ঋদ্ধিমান সাহা (৪) ও রবিচন্দ্রন অশ্বিন (০) ও হনুমা বিহারিকেও (৮) আউট করেন। ৪ রানে মাঠ ছাড়েন বিরাট কোহলি। আরও পড়ুন: Robert Lewandowski: মেসি রোনাল্ডো ভক্তদের হতাশ করে ফিফার বর্ষসেরা ফুটবলার হলেন রবার্ট লেবানডস্কি

২৩ ওভার চলাকালীন কামিন্সের বলে ডানহাতে চোট পান মহম্মদ শামি। সুশ্রুষার পর তিনি ড্রেসিংরুমে ফিরে গেলেন। ফলে ৯ রানে ১ উইকেট নিয়ে ইনিংস শুরু করে ভারত ৩৬ রানে ৯ উইকেট হারিয়ে ইনিংস শেষ করল কোহলিরা। ভারতের লিড ৮৯ রানে। অজিদের প্রথম টেস্ট জিততে প্রয়োজন ৯০ রান।