Wriddhiman Saha: 'সৌরভ বলেছিলেন, যতদিন তিনি আছেন, আমি দলে থাকব', দল থেকে বাদ পড়ে বোমা ফাটালেন ঋদ্ধিমান সাহা
Wriddhiman Saha and Sourav Ganguly (Photo: Insta and FB)

গতকালই শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে ভারতের টেস্ট (Test Team) দল ঘোষণা হয়েছে। দল থেকে বাদ পড়েছেন অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane), চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara), ইশান্ত শর্মা (Ishant Sharma) ও উইকেটরক্ষক ব্যাটার ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। ভারতীয় দল থেকে বাদ পড়ার পরে জ্বলে উঠলেন ঋদ্ধি। তিনি জানিয়েছেন যে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) তাঁকে জানিয়েছিলেন যে যতদিন তিনি বিসিসিআই (BCCI) সভাপতি থাকবেন, ততদিন আমি দলে থাকব। বাংলার ক্রিকেটার জানিয়েছেন যে নভেম্বরে কানপুরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ৬১ রানের লড়াকু ইনিংসের পরে সৌরভ তাঁকে অভিনন্দনও জানিয়েছিলেন।

দল থেকে বাদ পড়ার পর ঋদ্ধি বলেন, "কানপুরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৬১ রান করার পর, দাদি (সৌরভ) আমাকে হোয়াটসঅ্যাপে অভিনন্দন জানিয়েছিলেন এবং উল্লেখ করেছিলেন, 'যতদিন আমি এখানে আছি (বিসিসিআই পরিচালনা করছি), ততক্ষণ আপনি দলে থাকবেন'। বিসিসিআই সভাপতির এমন একটি বার্তা সত্যিই আমার আত্মবিশ্বাস বাড়িয়েছিল। আমি এটা ভাবতে কষ্ট হচ্ছে যে কীভাবে সবকিছু এত দ্রুত পরিবর্তিত হয়েছে।"

আরও পড়ুন: India vs West Indies 3rd T20 Live Streaming: আজ ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ তৃতীয় টি-২০; কোথায়, কখন, কীভাবে দেখবেন ম্যাচের সরাসরি সম্প্রচার

গতকাল ভার্চুয়াল প্রেস কনফারেন্সে বিসিসিআই-র প্রধান নির্বাচক চেতন শর্মা শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের জন্য টেস্ট এবং টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা করেছেন। রোহিত শর্মাকে ভারতের টেস্টে অধিনায়ক করা হয়েছে। চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, ইশান্ত শর্মা এবং ঋদ্ধিমান সাহার মতো অভিজ্ঞ খেলোয়াড়রা দলে জায়গা পাননি। ঋদ্ধি এটাও জানিয়েছেন যে দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে টিম ম্যানেজমেন্ট তাঁকে অবসর নিয়ে ভাবতে বলেছিল। কারণ এখন থেকে নির্বাচনের জন্য তাঁকে বিবেচনা করা হবে না। ঋদ্ধি বলেন, "টিম ম্যানেজমেন্ট আমাকে বলেছিল যে আমাকে এখন থেকে বিবেচনা করা হবে না। আমি এতদিন এটা বলতে পারিনি, যতক্ষণ আমি ভারতীয় দলের সেটআপের অংশ ছিলাম। এমনকি কোচ রাহুল দ্রাবিড়ও আমাকে অবসর নেওয়ার বিষয়ে ভাবার পরামর্শ দিয়েছেন।"