Coronavirus Crisis: ভারত যদি পাকিস্তানের জন্য ১০,০০০ ভেন্টিলেটর তৈরি করে তবে আমরা সারাজীবন মনে রাখব: শোয়েব আখতার
শোয়েব আখতার (Photo Credits: Facebook)

করোনাভাইরাসের (Coronavirus) মোকাবিলায় ভারত (India) ও পাকিস্তানের (Pakistan) একযোগে লড়াই করা উচিত বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতার (Shoaib Akhtar)। তিনি অনুরোধ জানিয়েছেন, দুর্দিনে ভারত যদি প্রতিবেশী দেশের জন্য ১০ হাজার ভেন্টিলেটর (Ventilators) তৈরি করে তবে পাকিস্তান সারা জীবন মনে রাখবে এই উপকার। এছাড়া কোভিড-১৯ মহামারীর বিরুদ্ধে লড়াইয়ের জন্য তহবিল সংগ্রহের জন্য চির প্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের প্রস্তাব দিয়েছেন শোয়েব। ২০০৭ থেকে দুই দেশ কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি। শুধু আইসিসি ইভেন্ট এবং এশিয়া কাপে একে অপরের সঙ্গে খেলেছে।

ইসলামাবাদ থেকে আখতার পিটিআইকে বলেন, ‘‘সঙ্কটের এই সময়ে আমি তিন ম্যাচের সিরিজের প্রস্তাব করতে চাই, যেখানে প্রথমবারের মতো কোনও দেশের মানুষ খেলার ফলাফল নিয়ে হতাশ হবে না। বিরাট কোহলি যদি শত শত রান করে তবে আমরা খুশি হব, বাবর আজম যদি শতরান রান করে তবে আপনি খুশি হবেন। মাঠে যা কিছু ঘটুক না কেন উভয় দলই বিজয়ী হবে। এই ম্যাচ ঘিরে যে উত্তেজনা তুঙ্গে থাকবে এবং প্রচুর মানুষ দেখতে আসবে সেটাই স্বাভাবিক। প্রথমবারের মতো উভয় দেশই একে অপরের হয়ে খেলবে আর এর মাধ্যমে যে পরিমাণ টাকা উঠবে তা এই করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করার জন্য ভারত ও পাকিস্তান সরকারকে সমানভাবে সাহায্য করবে।" আরও পড়ুন: Danish Kaneria Urges Yuvraj And Harbhajan To Help Pakistan's Minorities: 'পাকিস্তানের সংখ্যালঘুদের সাহায্য করুন', যুবরাজ ও হরভজনকে অনুরোধ দানিশ কানেরিয়ার

শোয়েবের দাবি, "এখন সবাই গৃহবন্দি। তাই প্রচুর লোক টেলিভিশন বা ইন্টারনেটে খেলা দেখবেন। তবে, এই মুহূর্তে বলছি না, কিন্তু, পরিস্থিতি সামান্য উন্নতি হলেই যাতে এই সিরিজ করা যায়, সেটা দেখতে হবে। আর এই সিরিজ দুবাইয়ের মতো কোনও নিরপেক্ষ ভেন্যুতে করা যায়। চার্টার্ড ফ্লাইটে করে প্লেয়ারদের নিয়ে যাওয়া হতে পারে। এই সিরিজ গোটা বিশ্ব দেখবে। তাই অনেক অর্থ উঠবে। তবে, আমরা শুধু প্রস্তাবই দিতে পারি, বাকি সবই তো দুই দেশের সরকারের হাতে।"