Ravi Shastri: কোচের পদ থেকে সরে দাঁড়াবেন, ইঙ্গিত দিলেন রবি শাস্ত্রী
Ravi Shastri। (Photo Credits: Getty Images)

আইসিসি টি-২০ বিশ্বকাপের (ICC T20 World Cup) পর তিনি ভারতীয় দলের কোচের পদ থেকে তিনি সরে দাঁড়াবেন, এমনই ইঙ্গিত দিলেন রবি শাস্ত্রী (Ravi Shastri)। একটি সংবাদমাধ্যমকে সাক্ষাৎকারে তিনি বলেন, "আমি একটি জিনিস বিশ্বাস করি। যেখানে আপনাকে স্বাগত জানানো হবে সেখানে কখনই বেশিদিন থাকবেন না।" শনিবার শাস্ত্রী আরও বলেন, "আমি তাই বিশ্বাস করি কারণ আমি যা চেয়েছিলাম তা অর্জন করেছি। অস্ট্রেলিয়ায় দুবার সিরিজ জিতেছি, ইংল্যান্ডে জিতেছি জন্য, টেস্ট ক্রিকেটে পাঁচ বছরে ১ নম্বরে আমি এই গ্রীষ্মের শুরুতে মাইকেল এথারটনের সঙ্গে কথা বলেছিলাম। আমি তাঁকে বলেছিলাম যে আমার জন্য, এটিই চূড়ান্ত-অস্ট্রেলিয়ায় অস্ট্রেলিয়াকে হারানো এবং কোভিডের সময়ে ইংল্যান্ডে জয়। আমরা ইংল্যান্ডকে ২-১ ব্যবধানে হারিয়েছি। লর্ডস এবং ওভালে আমরা যেভাবে খেলেছি তা ছিল বিশেষ।"

কোহলিদের হেড স্যার আরও বলেন, "আমরা সাদা বলের ক্রিকেটে বিশ্বের প্রতিটি দেশকে তাদের নিজস্ব আঙিনায় হারিয়েছি। যদি আমরা বিশ্বকাপ জিতি, তবে তা হবে উদযাপনের। আর কিছু নেই। ক্রিকেটে আমার চার দশকের সবচেয়ে সন্তোষজনক মুহূর্ত।" আরও পড়ুন: Anil Kumble: ভারতীয় দলের হেড কোচ পদে অনিল কুম্বলের ফেরার সম্ভাবনা

এদিকে শাস্ত্রীর পরে কাকে ভারতীয় দলের কোচের পদে বসানো হবে তা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। অনেকেই বলছেন, কোচ হিসেবে আবারও ফিরে আসতে পারেন অনিল কুম্বলে (Anil Kumble)। তাঁর এবং বোর্ডের মধ্যে নাকি কথাবার্তা অনেকটাই এগিয়ে গিয়েছে। বিসিসিআই-র একটি সূত্রের বক্তব্য, এর আগে কোচ হিসেবে অনিল কুম্বলে সাফল্য পেয়েছেন। আর এটা সবাই জানে। এবার তাঁর সিদ্ধান্তের উপরেই নির্ভর করছে কোচ হওয়ার বিষয়টি। সূত্রের আরও বক্তব্য যে ৪ বছর আগে কী হয়েছিল সেটা এখন আলোচনা করে লাভ নেই। আমাদের সবাইকে সামনের দিকে তাকাতে হবে।